Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুর্গম পাহাড়ি পল্লীতে সেনাবাহিনীর গণটিকা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১২:০০ এএম


করোনা মহামারীরোধে সরকারের গণটিকা কার্যক্রমকে দেশের প্রত্যন্ত অঞ্চলের জনসাধারণের কাছে পৌঁছে দেয়ার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার রাঙ্গামাটি পার্বত্য জেলার বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের দুর্গম পল্লীতে বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক ব্যবস্থাপনায়, বিমান বাহিনীর হেলিকপ্টারের সাহায্যে গণটিকার সরঞ্জামাদি নিয়ে একটি মেডিকেল টিম পাঠানো হয়।
রাঙ্গামাটি জেলা প্রশাসনের নির্দেশনায় বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসারসহ ৫ সদস্যের মেডিকেল টিম উক্ত দুর্গম পাহাড়ী এলাকায় করোনা গণটিকা কার্যক্রম পরিচালনা করে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, কোভিড-১৯ এর গণটিকা কার্যক্রমের অংশ হিসেবে বড়থলি ইউনিয়নে বসবাসরত প্রায় ৭শ’ পাহাড়ী জনগোষ্ঠির মাঝে করোনা টিকা প্রদান করা হয়।
এ ধরনের দুর্গম এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর ব্যবস্থাপনায় গণটিকা কার্যক্রমে জেলা-উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি এবং গণটিকার সুফলভোগী সাধারণ জনগণ সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সবার প্রশংসা পেয়েছে সেনাবাহিনী ও জেলা প্রশাসনের মহতি এই উদ্যোগের।
দেশ ও জনগণের প্রয়োজনে পার্বত্য চট্টগ্রামে বাংলাদেশ সেনাবাহিনীর এ ধরনের জনবান্ধব, সেবা-সহায়তামূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ