Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বর আসার আগেই পন্ড!

টি এম কামাল, কাজীপুর (সিরাজগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

কঠোর লকডাউনের মধ্যে বিয়ে হবে। বর বসার মঞ্চসহ চারদিকে প্যান্ডেল তৈরির কাজও শেষ। ভেতরে চলছিলো খাবার তৈরির আয়োজন। অনুষ্ঠান হবে সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার সোনামুখী ইউনিয়নের হরিনাথপুর উত্তরপাড়া গ্রামে। কনের বাড়ির সবাই বরের জন্যে অপেক্ষায়, দুপুরের পরই আসার কথা।
কিন্তু দুপুরের আগেই বিয়ে বাড়িতে বর নয়, উপস্থিত হন কাজীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। সাথে সাথে বন্ধ হয়ে যায় বিয়ের সব আয়োজন। জরিমানা গুনতে হয় কনেপক্ষকে। জানা গেছে, হরিনাথপুরের আল আমিন মিয়ার দশম শ্রেণি পড়ুয়া মেয়ের বিয়ে ঠিক হয়েছিলো পাশের ধুনট উপজেলায়। বরের বাড়িও কনের বাড়ি থেকে মাত্র আধা কিলোমিটার দূরে।
গোপন সূত্রে খবর পেয়ে গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে কনের বাড়িতে টহলরত সেনাবাহিনী ও আনসার সদস্যদের সঙ্গে নিয়ে উপস্থিত হন ইউএনও জাহিদ হাসান সিদ্দিকী। এ সময় ইউএনওকে নানাভাবে মিথ্যে তথ্য দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা করে কনেপক্ষ।
কিন্তু প্রস্তুতির চিত্র দেখে ব্যাপক জিজ্ঞাসাবাদে মেয়ের দাদা ফজলুল হক স্বীকার করেন তার নাতনির বিয়ের আয়োজন চলছিলো। এরপর বিয়ে বন্ধের নির্দেশ দিয়ে ইউএনও কনেপক্ষকে ১৫ হাজার টাকা জরিমানা করেন।
ইউএনও জাহিদ হাসান সিদ্দিকী জানান, করোনাকালে জনসমাগম করা এবং বাল্যবিয়ে দুটোই দন্ডনীয় অপরাধ। তাৎক্ষণিক কনেপক্ষকে অর্থদন্ড করাসহ বিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ