Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জনগণের ক্ষোভ তীব্র থেকে তীব্রতর হচ্ছে: সরাফত আলী সপু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

সরকার দেশ শাসনে নজীরবিহীন ব্যর্থতা ঢাকতেই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদেরকে কারাগারে আটকে রাখতে সুদুরপ্রসারী মাস্টারপ্ল্যান নিয়ে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু। তিনি বলেন, এসব মাস্টারপ্ল্যানের উদ্দেশ্যই হচ্ছে অবৈধ ক্ষমতা দীর্ঘস্থায়ী করা। তবে সরকারের সকল অপকর্ম ও অপশাসনের মূলোৎপাটনে জনগণের ক্ষোভ এখন তীব্র থেকে তীব্রতর হচ্ছে। জনদাবী মেনে দমন-নিপীড়ণ বন্ধ এবং পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে বর্তমান সরকারকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

দুস্থদের মাঝে খাবার বিতরণকালে ফরিদপুর জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ও জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান সবুজকে গত শনিবার গ্রেফতারের ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
মীর সরফত আলী সপু বলেন, বর্তমান নিষ্ঠুর ও গণবিরোধী সরকার ফ্যাসিবাদী কায়দায় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে দমণ-নিপীড়ণের ধারাবাহিকতায় গতকাল ফরিদপুর জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান সবুজকে গ্রেফতার করেছে পুলিশ। বিএনপির যেকোন শান্তিপূর্ণ ও মানবিক কর্মসূচি থেকে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে গ্রেফতার করতে গ্রেফতারী অভিযান, হয়রানী ও জুলম চালানোকে দৈনন্দিন কর্মসূচিতে পরিণত করেছে বর্তমান অবৈধ সরকার।
তিনি অবিলম্বে সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল এবং মাহফুজুর রহমান সবুজ এর বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ