Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু প্রতিরোধে সতর্ক হোন : চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

করোনার মধ্যেই ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিয়েছে উল্লেখ করে সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, এডিস মশার বংশ বিস্তার রোধে ঘর-বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। কোথাও যাতে পানি জমা না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। গতকাল রোববার টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ে পরিবহন শ্রমিকদের মাঝে সহায়তা বিতরণ অনুষ্ঠানে একথা বলেন তিনি।
মেয়র বলেন, মশার প্রজনন ক্ষেত্রগুলো ধ্বংস করার জন্য চসিক ক্রাশ প্রোগ্রাম শুরু করতে যাচ্ছে। এ প্রোগ্রাম ৪১টি ওয়ার্ডের প্রত্যেক ঘরে ঘরে পরিচালিত হবে। এই বিষয়ে জনসাধারণের কোন অভিযোগ থাকলে সংশ্লিষ্ট এলাকার ওয়ার্ড কাউন্সিলরকে অবহিত করার আহ্বান জানান তিনি। অনুষ্ঠানে মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী মীর্জা ফজলুল কাদের, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদ আলম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ