Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারাদেশে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আর্থিক সহায়তার চেক প্রদান শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ৮:১৮ এএম | আপডেট : ১০:১২ এএম, ১৮ জুলাই, ২০২১

সাংবাদিকদের জন্য করোনাকালীন বিশেষ আর্থিক সহায়তা হিসেবে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ১০ কোটি টাকা থেকে আজ রোববার ঢাকার সাংবাদিকদের মধ্য থেকে ২৯২ জন সাংবাদিককে চেক প্রদান করবে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট। কল্যাণ ট্রাস্টকে ২৯২ জনের তালিকাটি প্রদান করেছে  ঢাকা সাংবাদিক ইউনিয়ন।

এছাড়া ঢাকার বাইরে বিএফইউজে'র নয়টি অঙ্গ ইউনিয়নগুলোর কাছে তাদের দেওয়া তালিকা অনুসারে করোনাকালীন বিশেষ আর্থিক সহায়তার চেক পাঠানো হয়েছে। দেশের অধিকাংশ জেলার সাংবাদিকদের জন্য করোনাকালীন আর্থিক সহায়তার চেক সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসকদের কাছে পাঠানো হচ্ছে ঈদের আগেই। বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ এসব তথ্য দেন। তিনি জানান, এর বাইরে এককালীন আর্থিক সহায়তা হিসেবে দেশের ১৪৯ জন সাংবাদিককে ১ কোটি ১৫ লাখ ৫০ হাজার টাকা দেওয়া হচ্ছে। গত বৃহস্পতিবার থেকেই ঢাকায় এই চেক বিতরণ শুরু হয়েছে। ঢাকার বাইরে ইউনিয়ন ও জেলাগুলোতে চেক পাঠানো হয়েছে।

আজ রোববার বিকেল ৪টায় পিআইবি মিলনায়তনে এককালীন আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন  তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক ও পিআইর মহাপরিচালক কবি জাফর ওয়াজেদ এতে সভাপ্রধান থাকবেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি, তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন, বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

সারাদেশে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আর্থিক সহায়তার চেক প্রদান শুরু

 

ইনকিলাব ডেস্ক : সাংবাদিকদের জন্য করোনাকালীন বিশেষ আর্থিক সহায়তা হিসেবে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ১০ কোটি টাকা থেকে আজ রোববার ঢাকার সাংবাদিকদের মধ্য থেকে ২৯২ জন সাংবাদিককে চেক প্রদান করবে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট কল্যাণ ট্রাস্টকে ২৯২ জনের তালিকাটি প্রদান করেছে  ঢাকা সাংবাদিক ইউনিয়ন

 

এছাড়া ঢাকার বাইরে বিএফইউজে' নয়টি অঙ্গ ইউনিয়নগুলোর কাছে তাদের দেওয়া তালিকা অনুসারে করোনাকালীন বিশেষ আর্থিক সহায়তার চেক পাঠানো হয়েছে দেশের অধিকাংশ জেলার সাংবাদিকদের জন্য করোনাকালীন আর্থিক সহায়তার চেক সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসকদের কাছে পাঠানো হচ্ছে ঈদের আগেই। বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ এসব তথ্য দেন। তিনি জানান, এর বাইরে এককালীন আর্থিক সহায়তা হিসেবে দেশের ১৪৯ জন সাংবাদিককে  কোটি ১৫ লাখ ৫০ হাজার টাকা দেওয়া হচ্ছে। গত বৃহস্পতিবার থেকেই ঢাকায় এই চেক বিতরণ শুরু হয়েছে। ঢাকার বাইরে ইউনিয়ন  জেলাগুলোতে চেক পাঠানো হয়েছে

 

আজ রোববার বিকেল ৪টায় পিআইবি মিলনায়তনে এককালীন আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন  তথ্য  সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক ও পিআইর মহাপরিচালক কবি জাফর ওয়াজেদ এতে সভাপ্রধান থাকবেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি, তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন, বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ