Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের সঙ্গে মির্জা ফখরুলের বৈঠক

প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গণতন্ত্র ও মানবাধিকার বিশ্বাসী বিভিন্ন দেশের রাজনৈতিক দলগুলোর সংগঠন ‘আন্তর্জাতিক ডেমোক্রেটিক ইউনিয়ন’ এর আঞ্চলিক সংস্থা ‘এশিয়া-প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়ন’ এর একটি প্রতিনিধি দল দুপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সঙ্গে বৈঠক করেছেন।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই বৈঠক হয়। বৈঠকে দেশের রাজনৈতিক পরিস্থিতিসহ দলের সাংগঠনিক বিষয়াদি নিয়ে মতবিনিময় হয়।

এশিয়া-প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের ইন্টারন্যাশনাল সেক্রেটারি ও অস্ট্রেলিয়ান লেবার পার্টির ইন্টারন্যাশনাল সেক্রেটারি ব্রুস এডওয়ার্স তিন সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

প্রতিনিধি দলের অন্যরা হলেন, যুক্তরাষ্ট্রের রিপাবলিকান ন্যাশনাল কমিটির প্রতিনিধি ক্রিস্টোফার জে ফাস্টনার ও শ্রীলংকার ইউনাইটেড ন্যাশনাল পার্টির প্রতিনিধি মাহিন্দা হারাদাশা।

বৈঠকের পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, গণতন্ত্র, স্বাধীনতা ও মানবাধিকারে যেসব রাজনৈতিক দল বিশ্বাস করে তাদের একটি সম্মিলিত সংগঠন ইন্টারন্যাশনাল ডেমোক্রেটিক ইউনিয়ন(আইডিইউ)। আমরা ২০১২ সালে এই সংগঠনের সদস্য পদের জন্য আবেদন করেছিলাম, তখন থেকে আমরা(বিএনপি) সহযোগী সদস্য হিসেবে আছি। আজকে তারা আমাদের অফিস পরিদর্শন করতে এবং একই সঙ্গে মতবিনিময় করতে এসেছেন। তারা দেশের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কেও আমাদের কাছে জানতে চেয়েছেন।

বিএনপি মহাসচিবের সাথে বৈঠকে দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
বৈঠকের পর প্রতিনিধি দলটি কার্যালয়ে রাখা সদ্য প্রয়াত নেতা আসম হান্নান শাহের শোক বইতে স্বাক্ষর করে তাদের শোক প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ