Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঁচ পরিচালক নিয়োগ দিলেন হাইকোর্ট

ইন্টারন্যাশনাল লিজিং কোম্পানি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ১২:০২ এএম

 অভিযুক্তদের বাদ দিয়ে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেড’র পরিচালনা বোর্ডে নতুন ৫ জনকে স্বাধীন পরিচালক নিয়োগ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ এ রায় দেন। গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে রায়টি প্রকাশিত হয়। পাঁচ পরিচালক হলেন, অগ্রণী ব্যাংক, প্রাইম ব্যাংক ও সাউথ ইস্ট ব্যাংকের সাবেক সিইও সৈয়দ আবু নাসের বখতিয়ার, অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা ও দায়রা জজ এবং দুদকের সাবেক পরিচালক শফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত বিগেডিয়ার জেনারেল মিটফুল করিম, ব্যারিস্টার আশরাফ আলী এবং এনামুল হাসান।

আর্থিক এ কাম্পানিটির চেয়ারম্যান (আদালত নিযুক্ত) এন আই খান ছাড়া বাকী পরিচালকগণ মামলায় অভিযুক্ত। তাই নতুন করে এ ৫ জন ব্যক্তিকে স্বাধীন পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছেন আদালত।

এর আগে পরিচালকদের নামের তালিকা বাংলাদেশ ব্যাংকে পাঠাতে এবং প্রত্যেক বোর্ড মিটিংয়ে যোগদানের জন্য তাদের সম্মানী হিসেবে ২৫ হাজার টাকা করে দিতে ইন্টারন্যাশনাল লিজিংকে নির্দেশ দেন হাইকোর্ট। আদালতে কোম্পানিটির পক্ষে শুনানি করেন এডভোকেট মাহফুজুর রহমান মিলন। দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান।

খুরশিদ আলম খান বলেন, কোর্ট কিছু ব্যক্তির নাম দিয়ে জানতে চাইলো এদের বিরুদ্ধে কোনো মামলা বা গ্রেফতারি পরোয়ানা আছে কিনা। সেটা দুদককে দিলাম। দুদক দেখলো তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে। কোনো উপযুক্ত আদালত থেকে জামিন না নেয়ার আগ পর্যন্ত তারা আইনের দৃষ্টিতে পলাতক। এ অবস্থায় তারা কোম্পানি চালাবে কীভাবে ? পরে আদালত কয়েকজন স্বাধীন পরিচালক নিয়োগ দেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ