Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজত আমিরের বৈঠক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১০:৩২ এএম

আবারও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করেছেন হেফাজত নেতারা। হেফাজত ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী সোমবার (০৫ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় যান। এ সময় তার সঙ্গে ছিলেন হেফাজতের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদি। পরে রাত সাড়ে ১০টায় স্বরাষ্ট্রমন্ত্রীর বাসা বের হন তারা। সে সময় তারা কোনো কথা বলেননি।

হেফাজতের আমির এ বৈঠকে অংশ নিতে চলমান বিধিনিষেধের মধ্যে গতকাল সোমবার চট্টগ্রাম থেকে ঢাকায় আসেন। হঠাৎ কেন এ বৈঠক এ বিষয়ে হেফাজত নেতারা আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি। তবে বৈঠক সূত্রগুলো জানিয়েছে, হেফাজত নেতারা বৈঠকে বসতে বেশ ক’দিন ধরেই স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করছিলেন। পরে স্বরাষ্ট্রমন্ত্রী সোমবার রাতে বৈঠকের সময় দেন ও আসতে বলেন।

জানা গেছে, হেফাজতের পক্ষ থেকে মাদরাসা ও হিফজখানাগুলো খুলে দেওয়ার দাবি জানানো হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, সোমবারই কভিডে সর্বোচ্চ শনাক্ত ও সর্বোচ্চ মৃত্যু হয়েছে। জীবনের সুরক্ষার স্বার্থে শুধু মাদরাসা নয়, সব শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এই অবস্থায় তিনি মাদরাসা খোলার অনুরোধের বিষয়ে তার পক্ষে ইতিবাচক কোনো সিদ্ধান্ত সম্ভব নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ