Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদেশগামী কর্মীদের টিকায় অগ্রাধিকার দিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশগামী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা ভ্যাকসিন প্রদানের নির্দেশনা দিয়েছেন। এ প্রেক্ষিতে বর্তমানে টিকা গ্রহণের জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধনের লক্ষ্যে বিএমইটি’র ডাটাবেজে কর্মীদের নিবন্ধন চলছে। সাধারণভাবে সুরক্ষা অ্যাপে জাতীয় পরিচয়পত্র দিয়ে নিবন্ধন করতে হয়। কিন্তু বিদেশগামী কর্মীদের সুবিধার্থে তাদের বৈধ পাসপোর্ট দিয়ে বয়স নির্বিশেষে এই অ্যাপে নিবন্ধনের ব্যবস্থা করা হয়েছে। এ জন্যই কর্মীদের বিএমইটি’র ডাটাবেজে নিবন্ধিত হতে হবে।

সুরক্ষা অ্যাপে বিদেশগামী কর্মীদের নিবন্ধন প্রক্রিয়া, নিবন্ধন কার্যক্রম চালু, টিকা প্রদান শুরু এবং টিকাদান কেন্দ্রসহ সংশ্লিষ্ট বিষয়ে আজ বিকেল ৫টায় একটি ভার্চুয়াল প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে। প্রেস ব্রিফিংটি আইসিটি বিভাগের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হবে। এতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ এমপি, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলকসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।
নিবন্ধিত কর্মীদের মধ্য থেকে প্রাথমিকভাবে সউদী আরব ও কুয়েতগামী কর্মীদের ফাইজারের টিকা দেয়া হবে। পর্যায়ক্রমে অন্যান্য দেশে যাওয়া কর্মীদের প্রযোজ্য অন্যান্য টিকা প্রদান করা হবে। নিবন্ধিত কর্মীরা তাদের ভিসাযুক্ত পাসপোর্ট প্রদর্শন করে অ্যাপ নির্দেশিত তারিখ ও স্থানে টিকা গ্রহণ করবেন।



 

Show all comments
  • kam mal ৪ জুলাই, ২০২১, ১০:০৫ পিএম says : 0
    Good
    Total Reply(0) Reply
  • Nayem Islam ৫ জুলাই, ২০২১, ১২:৫৭ এএম says : 0
    এটা জেলা ভিওিক দিলে অনেক প্রবাসী ভাইদের সুবিদা হয়ে।
    Total Reply(0) Reply
  • Jashim Uddin ৫ জুলাই, ২০২১, ১২:৫৯ এএম says : 0
    Thank you so much Honorable P M Bangladesh Awami league president Sheikh Hasina.
    Total Reply(0) Reply
  • H. Roy ৫ জুলাই, ২০২১, ১:০০ এএম says : 0
    পৃথিবীর অনেক দেশের পূর্বেই টিকাদান শুরু করে পর্যায়ক্রমে সকল নাগরিকের জন্য টিকা নিশ্চিত করবে শেখ হাসিনার সরকার। মনে রাখতে হবে বাংলাদেশের মানুষের সংখ্যা অনেক বেশি ১৬+কোটি। তাই টিকা উৎপাদনকারী দেশের সাপ্লাই অনুযায়ী টিকা আসবে। সে পর্যন্ত সকলকে সতর্ক থাকতে হবে।
    Total Reply(0) Reply
  • Babul Akon ৫ জুলাই, ২০২১, ১:০০ এএম says : 0
    সৌদি আরব গামী প্রবাসীদের কোন টিকা নিতে হবে।
    Total Reply(0) Reply
  • তুহিন হাসেম ৫ জুলাই, ২০২১, ১:০০ এএম says : 0
    মহান সৃষ্টি কর্তা আমার প্রান প্রিয় নেত্রী, মানবতার মা দেশরত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হাজার বছর বাঁচিয়ে রাখুন আমিন।
    Total Reply(0) Reply
  • Fojlul Kader Babu ৫ জুলাই, ২০২১, ১:০০ এএম says : 0
    অভিনন্দন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা
    Total Reply(0) Reply
  • Md Mostafizur Rahman Jilan ৫ জুলাই, ২০২১, ১:০১ এএম says : 0
    বিশ্বের অনেক ধনী রাস্ট্র এখনও টিকা পাচ্ছে না আজ সেখানে আমার প্রানপ্রিয় নেএী দেশ কে মজুদে স্থান করেছেন মহান আল্লাহ পাক আপনাকে নেক হায়াত দান করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ