Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গৃহহীনদের জন্য ৪৫টি ব্যারাক হাউজ হস্তান্তর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১২:০০ এএম

আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভোলা জেলার মনপুরা উপজেলার চরনিজাম উদ্দিনে গৃহহীন ও ছিন্নমূলদের জন্য নির্মিত ৪৫টি পাকা ব্যারাক গতকাল বুধবার স্থানীয় প্রশাসনের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী। নৌবাহিনীর পক্ষ থেকে স্থানীয় ভোলা জেলা প্রশাসকের প্রতিনিধি এবং মনপুরা উপজেলা কর্মকর্তা মোঃ শামীম মিয়ার কাছে ব্যারাকসমূহ হস্তান্তর করা হয়। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
আইএসপিআর জানায়, প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিক-নির্দেশনায় ও তার কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত¡াবধানে বাংলাদেশ নৌবাহিনী এই ব্যারাক হাউজসমূহ নির্মাণ করে। ৪৫টি ব্যারাক হাউজের প্রতিটি ব্যারাকে ৫টি করে মোট ২২৫টি ইউনিট রয়েছে। যার প্রতিটিতে একটি করে পরিবার বসবাস করতে পারবে।
উল্লেখ্য, কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের অধিনস্থ নোয়াখালী জেলার হাতিয়া উপজেলায় আরও ২টি প্রকল্পের আওতায় ১৪০টি এবং চট্টগ্রাম জেলার সন্দ¡ীপ উপজেলায় ৪টি প্রকল্পের আওতায় ২০৮টি ব্যারাক হাউজ নির্মাণকাজ চলমান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ