Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় একদিনেই মৃত্যু ৬,১৪৮ জনের!

দৈনিক মৃতের সংখ্যায় নতুন রেকর্ড ভারতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২১, ১২:০২ এএম

একদিনেই মৃত্যু ৬ হাজার ১৪৮ জনের! খাতায় কলমে করোনার দৈনিক মৃতের সংখ্যায় নতুন রেকর্ড গড়ল ভারত। গত বেশ কয়েকদিন দেশের দৈনিক সংক্রমণ এবং মৃতের সংখ্যাটা নিম্নমুখীই ছিল। এদিন সংক্রমণের সংখ্যাটাও খানিকটা বেড়েছে। তবে মৃতের সংখ্যা বৃদ্ধিটা একপ্রকার অবিশ্বাস্য। কারণ লাগাতার বেশ কয়েকদিন মৃতের সংখ্যা ছিল ৩ হাজারের পাশেপাশে। যদিও হঠাত মৃতের সংখ্যায় এই বৃদ্ধির নেপথ্যে দায়ী বিহার সরকার। গতকালই বিহার সরকারের তরফে মৃতদের তালিকা সংশোধন করা হয়েছে। নতুন তালিকায় মৃতের সংখ্যা বেড়েছে ৭২ শতাংশ।

গতকাল সকালে ভারতের স্বাস্থ্যমন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান বলছে, মঙ্গলবার রাত থেকে বুধবার রাত পর্যন্ত ২৪ ঘণ্টায় ভারতে ৯৪ হাজার ৫২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯১ লাখ ৮৩ হাজার ১২১ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৩ লাখ ৫৯ হাজার ৬৭৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬ হাজার ১৪৮ জনের। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। তবে, স্বাস্থ্যমন্ত্রণালয়ের জন্য বড় স্বস্তির জায়গা হল অ্যাকটিভ কেস। এদিন নতুন করে অ্যাকটিভ কেস কমেছে প্রায় ৫৫ হাজারের কাছাকাছি। যার ফলে চিকিৎসাধীন রোগীর সংখ্যা নেমে এসেছে ১২ লাখের নিচে। আপাতত অ্যাকটিভ কেস ১১ লাখ ৬৭ হাজার ৯৫২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১ লাখ ৫১ হাজার ৩৬৭ জন। ইতিমধ্যেই ভারতে ২৩ কোটি ৯০ লাখ ৫৮ হাজার ৩৬০ জনকে টিকা দেয়া হয়েছে। নিয়মিত বাড়ছে করোনা পরীক্ষার হারও। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ