Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু শিল্পনগরে গার্মেন্টস ভিলেজ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ১২:০১ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে হচ্ছে গার্মেন্টস ভিলেজ, এতে বিপুল কর্মসংস্থানের সুযোগ হবে বলে জানিয়েছে তৈরি পোশাক শিল্পের সবচেয়ে বড় সংগঠন বিজিএমইএ। গতকাল মঙ্গলবার সংগঠনের বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রস্তাবিত গার্মেন্টস ভিলেজে জমি ইজারা চুক্তি সম্পাদনে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষকে ১৫ দশমিক ৮৫ কোটি টাকার চেক হস্তান্তর করেছে বিজিএমইএ।

গত সোমবার বেজা’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর সঙ্গে বেজা কার্যালয়ে জমি বরাদ্দপ্রাপ্ত বিজিএমইএ সদস্যভূক্ত ৮টি পোশাক কারখানার অনুক‚লে ৫২ একর জমির বরাদ্দের ইজারা চুক্তি (ল্যান্ড লীজ এগ্রিমেন্ট) সম্পন্ন করার জন্য এ অর্থ দেয়া হয়। বিজিএমইএ সভাপতি ফারুক হাসন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে শিল্পপার্ক স্থাপন ও পোশাক কারখানার লক্ষ্যে জমি বরাদ্দ দেয়ায় বেজা নির্বাহী চেয়ারম্যানকে আন্তরিক ধন্যবাদ।

আশা করি, এ শিল্পপার্কে আন্তর্জাতিক মানসম্পন্ন পোশাক কারখানা গড়ে উঠবে এবং এগুলো জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখবে। এর আগে ১৫ মার্চ বিজিএমইএ’র আবেদনকৃত ৫৯টি কারখানার মধ্যে ৪১টি কারখানার অনুক‚লে ২৩৯ একর জমি বরাদ্দপ্রাপ্ত বিনিয়োগকারীদের সাথে বেজা কর্তৃক জমি ইজারা চুক্তি সম্পন্ন হয়েছে। ২৯১ একর জমির ইজারা চুক্তি সম্পন্ন করার জন্য এ পর্যন্ত বিজিএমইএ সর্বমোট ২০৮.৯৮ কোটি টাকা বেজা’কে পরিশোধ করেছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ