Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইফার মাদরাসা শিক্ষকদের প্রধানমন্ত্রীর ৫ কোটি টাকা অনুদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ১২:০৩ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামিক ফাউন্ডেশনের অধীনে দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসায় ইতোপূর্বে নিয়োগপ্রাপ্ত এবং বর্তমানে কর্মহীন দুই হাজার ২০ জন শিক্ষককে জনপ্রতি ২৫ হাজার টাকা করে ৫ কোটি ৫ লাখ টাকা অনুদান প্রদান করেছেন। বিশ্বব্যাপী বিরাজমান করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে শিক্ষকদের আপদকালীন সহায়তা হিসেবে ‘প্রধানমন্ত্রীর ত্রান ও কল্যাণ তহবিল’ থেকে এই সহায়তা প্রদান করা হয়। দীর্ঘ দিন করোনা মহামারি পরিস্থিতিতে প্রায় ২ হাজার ২০ জন শিক্ষক-শিক্ষিকা বেতন-ভাতা বন্ধ থাকায় মানবেতর জীবন-যাপন করছিলেন। ইসলামিক ফাউন্ডেশনের এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে ২০১৭ সালে ইসলামিক ফাউন্ডেশন দেশের প্রতি উপজেলায় মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের (৬ষ্ঠ পর্যায়) অধীনে “দারুল আরকাম” নামে এক হাজার ১০টি মাদরাসা প্রতিষ্ঠা করে। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর প্রকল্পটির মেয়াদ শেষ হয়। পরবর্তীতে দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা পুনরায় চালু করার লক্ষ্যে নতুন প্রকল্প তৈরির কাজ চলমান রয়েছে। বিরাজমান পরিস্থিতিতে উক্ত শিক্ষকদের আর্থিক অসচ্ছলতা দূরীকরণে প্রধানমন্ত্রী এ অনুদান প্রদান করলেন।

প্রধানমন্ত্রীকে অভিনন্দন : দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা সমূহের শিক্ষক-শিক্ষিকাদেরকে করোনাকালীন পাঁচ কোটি পাঁচ লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও মোবারকবাদ জানিয়েছেন বাংলাদেশ দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতির কেন্দ্রীয় সভাপতি মুফতি জয়নুল আবেদীন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাওলানা ইউনুস খান। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে তারা এ অভিনন্দন জানান। তারা অবিলম্বে দারুল আকরাম মাদরাসা প্রকল্পটি চালুকরণের জোর দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ