Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাংশা উপজেলা চেয়ারম্যানকে বরখাস্তের আদেশ স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ১২:০৪ এএম

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদকে সাময়িক বরখাস্তের আদেশ তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে ওই বরখাস্তের আদেশ কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন। বরখাস্তের আদেশের বিরুদ্ধে ফরিদ হাসান ওদুদের করা এক রিট আবেদনে এ আদেশ দেন হাইকোর্ট। আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও অরবিন্দ কুমার রায়।

দুর্নীতির অভিযোগে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় গত ৫ মে মো. ফরিদ হাসান ওদুদকে সাময়িক বরখাস্ত করে। একই সঙ্গে পাংশা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ১-কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য ক্ষমতা দেওয়া হয়। তাকে বরখাস্তের আদেশে বলা হয়, চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদের বিরুদ্ধে উপজেলা পরিষদের জমিতে নির্মিত ১০টি দোকান নিজের আপন ও ফুফাতো ভাইয়ের নামে বরাদ্দ দেওয়া, গরিব/মেধাবী শিক্ষার্থীদের পরিবর্তে নিজের লোকের সন্তানদের মধ্যে বৃত্তি দিয়ে অর্থ আত্মসাৎ, বয়স্ক ভাতা কর্মসূচি বাস্তবায়ন নীতিমালা অনুসরণ না করে ভাতা দেওয়া এবং নিয়মবহির্ভূতভাবে উপজেলা পরিষদের ফান্ড থেকে পাংশা পৌরসভা এলাকায় প্রকল্প বরাদ্দ দেওয়া সর্ম্পকে আনিত অভিযোগগুলো বিভাগীয় কমিশনারের তদন্তে প্রমাণিত হয়েছে। এই বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন ফরিদ হাসান ওদুদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ