Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাতিয়ায় ১৫ মেগাওয়াট প্ল্যান্ট বিদ্যুৎকেন্দ্র স্থাপন করবে সরকার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২১, ৫:৩৯ পিএম

নোয়াখালীর হাতিয়া উপজেলায় ১৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন হেভি ফুয়েল ওয়েল (এইচএফও) ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনে চুক্তির অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে সরকারের ব্যয় হবে ১ হাজার ৩৯৬ কোটি টাকা।

বুধবার (২৮এপ্রিল) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে এক ভার্চুয়াল সভায় ক্রয় প্রস্তাবগুলোতে অনুমোদন দেয়া হয়। সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভা শেষে অনুমোদিত ক্রয় প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড.শাহিদা আক্তার।

বৈঠক শেষে অর্থমন্ত্রী বলেন, আজ অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১৪তম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১৬তম সভা অনুষ্ঠিত হয়েছে। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত কমিটির অনুমোদনের জন্য ৪টি এবং ক্রয় সংক্রান্ত- কমিটির অনুমোদনের জন্য ৭টি প্রস্তাব উত্থাপন করা হয়। ক্রয় কমিটির প্রস্তাবগুলোর মধ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ৩টি, রেলপথ মন্ত্রণালয়ের একটি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের একটি, বিদ্যুৎ বিভাগের একটি এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের একটি প্রস্তাব ছিল। এর মধ্যে দুটি প্রকল্পের ঠিকাদারের কার্যাদেশ বাতিল করে পুনঃ দরপত্র আহ্বানের প্রস্তাব রয়েছে।

মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিব ড.শাহিদা বলেন, সভায় বিদ্যুৎ বিভাগের অধীন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) কর্তৃক নোয়াখালী জেলার হাতিয়ায় ১৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন হেভি ফুয়েল ওয়েল (এইচএফও) ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনে দেশ এনার্জি লিমিটেডের সঙ্গে ১৫ বছর মেয়াদে চুক্তি সম্পাদনের অনুমোদন দেয়া হয়েছে। এতে ব্যয় হবে এক হাজার ৩৯৬ কোটি ৮৫ লাখ টাকা।



 

Show all comments
  • মো:ইয়াকুব ২৯ এপ্রিল, ২০২১, ৬:০৭ পিএম says : 0
    ধন্যবাদএ অনুমদন‌ের জন্য তব‌েএরআগ‌ে জরুর‌ি হল নদী ভাঙ্গন র‌োধে ভুম‌িকা ন‌েওয়া
    Total Reply(0) Reply
  • মো:ইয়াকুব ২৯ এপ্রিল, ২০২১, ৬:২২ পিএম says : 0
    প্রধান মন্ত্র‌ির কাছ‌ে আমার ব‌িনীতভাব‌ে অনুর‌োধ হাত‌িয়ার অসহায় মানুষ‌ের কথা ভিব‌েচনা কর‌ে নদী ভাঙ্গা র‌োধ করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ