Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মোসলেহ উদ্দীন আহমেদ এসবিএসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ৭:২০ পিএম

মোসলেহ উদ্দীন আহমেদ সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী হিসেবে যোগ দিয়েছেন। ইতোপূর্বে তিনি এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর দায়িত্বে নিয়োজিত ছিলেন।
জনাব মোসলেহ উদ্দীন ২০১৩ সালে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে যমুনা ব্যাংকে যোগ দেন। পরবর্তীতে তিনি যমুনা ব্যাংক ও এনসিসি ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব বিজনেস হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি দি সিটি ব্যাংক লিঃ এ সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং কর্পোরেট ডিভিশনের ঢাকা অঞ্চলের প্রধান ছিলেন। তিনি বাংলাদেশে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার গুলশান শাখার প্রধান, পরবর্তীতে রিজিওনাল হেড অব ক্রেডিট এবং প্রাইম ব্যাংকের প্রধান কার্যালয়ে লিজিং ইউনিটের প্রধান হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন।
মোসলেহ্্ উদ্দীন আহমেদ রুয়েট থেকে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক এবং ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি লাভ করেন। তিনি স্টেট ব্যাংক ইন্ডিয়ার স্টাফ কলেজ হায়দ্রাবাদ, দিল্লী ও মুম্বাই থেকে ট্রেড ফাইন্যান্স ও ক্রেডিট ম্যানেজমেন্ট এবং এআইটি, ব্যাংকক থেকে এডভান্স ক্রেডিট ম্যানেজমেন্টের ওপর লং কোর্স সমাপ্ত করেন। এছাড়া, তিনি দেশে-বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ, সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ