Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শপিংমল খোলা থাকবে গণপরিবহন চলবে

আজ ও কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের বিদ্যমান সংক্রমণ ঠেকাতে লকডাউন তথা বিধি-নিষেধের মধ্যে আজ সোমবার (১২ এপ্রিল) ও মঙ্গলবার (১৩ এপ্রিল) দোকানপাট ও শপিংমল আট ঘণ্টা খোলা রাখা এবং সিটি এলাকায় সীমিত পরিসরে গণপরিবহন চালু রাখার নির্দেশনা দিয়েছে সরকার। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগ ‘করোনা ভাইরাসজনিত রোগ করোনার বিস্তার রোধকল্পে শর্তসাপেক্ষে সার্বিক কার্যাবলী/চলাচলে নিষেধাজ্ঞা আরোপ বর্ধিতকরণ’ বিষয়ে নির্দেশনা জারি করেছে।

এতে বলা হয়, করোনা ভাইরাসজনিত রোগ করোনার বিস্তার রোধকল্পে শর্তসাপেক্ষে সার্বিক কার্যাবলী/চলাচলে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের ৪ ও ৮ এপ্রিলের নিষেধাজ্ঞা ১৪ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত বাড়ানো হলো।
এর আগে ১১ দফা নির্দেশনা দিয়ে গত ৪ এপ্রিল প্রজ্ঞাপন জারি করেছিল মন্ত্রিপরিষদ বিভাগ। পরে দাবির মুখে ৮ এপ্রিল সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল এবং সিটি এলাকায় সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গণপরিবহন চালুর অনুমতি দেওয়া হয়।
৮ এপ্রিলের আদেশে বলা হয়, ৯ থেকে ১৩ এপ্রিল সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া, করোনা ভ্যাকসিনেশন কার্যক্রম যথারীতি চলমান থাকবে বলে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণপরিবহন

৬ সেপ্টেম্বর, ২০২২
৪ সেপ্টেম্বর, ২০২২
১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ