Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অরাজকতা করলে কওমির স্বীকৃতি বিবেচনা করা হবে : শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

কওমি মাদরাসাকে ব্যবহার করে কেউ অরাজকতা ও অপরাধমূলক কাজ করলে তাদের সর্বোচ্চ ডিগ্রির স্বীকৃতি, রাজনৈতিক ও সামাজিক স্বীকৃতি পুনরায় বিবেচনা করে দেখা হবে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। চমেক হাসপাতালে করোনার দ্বিতীয় টিকা গ্রহণের পর বৃহস্পতিবার তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
তিনি বলেন, ইতিমধ্যে কওমি শিক্ষার সর্বোচ্চ ডিগ্রিকে আমরা জাতীয়ভাবে সম্মান দিয়ে ইসলামি স্টাডিজের মাস্টার্সের সমমর্যাদা দিয়েছি। তারপরও যদি এ ধরনের অপরাধমূলক কার্যক্রম প্রতিষ্ঠানগুলো করতে থাকে, এগুলোকে ব্যবহার করে কেউ অপরাধমূলক কাজ করতে থাকে, তাহলে তার ডিগ্রির স্বীকৃতি এবং সামাজিক ও রাজনৈতিক স্বীকৃতি বিবেচনা করে দেখতে হবে।
মহিবুল হাসান চৌধুরী বলেন, করোনা নিয়ন্ত্রণের জন্য কওমি মাদরাসাসহ সব আবাসিক অনাবাসিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। তারা যদি না মানে ব্যবস্থা নেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে দাঁড়িয়ে সা¤প্রতিক ঘটনা নিয়ে বিবৃতি দিয়েছেন। তিনি নির্দেশনা দিয়েছেন, যথাযথ কর্তৃপক্ষ সেই নির্দেশনা মেনে ব্যবস্থা নিচ্ছে। ইতিমধ্যেই বেশ কয়েকজনকে, যারা অরাজকতা করেছে, জ্বালাও পোড়াও, সন্ত্রাস করেছে, তাদের গ্রেফতার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ