Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে শুরু করোনার টিকার দ্বিতীয় ডোজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ১২:০৬ এএম

সারাদেশের মতো গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামেও শুরু হয়েছে করোনার দ্বিতীয় পর্যায়ের টিকাদান কর্মসূচি। প্রথমবারের মতো এবারও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল টিকা গ্রহণের মধ্য দিয়ে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। তিনি বেলা দেড়টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে টিকা নেন। এসময় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবিরসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ৭ ফেব্রুয়ারি চমেক হাসপাতালেই প্রথম ডোজ টিকাগ্রহণ করে কার্যক্রম উদ্বোধন করেছিলেন তিনি। গতকাল সকাল নয়টা থেকে মহানগরী ও জেলার টিকাদান কেন্দ্রগুলোতে একযোগে শুরু হয় দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম। সকালে চমেক হাসপাতালে টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। টিকাদান কেন্দ্রগুলোতে প্রথম ডোজের টিকাদানও চলছে। মজুত থাকা ৫০ হাজার ডোজ নিয়ে দ্বিতীয় ডোজের এই কর্মসূচি শুরু করা হয়েছে। আজ শুক্রবার দ্বিতীয় পর্যায়ের জন্য আরও তিন লাখ ছয় হাজার ডোজ টিকা চট্টগ্রামে এসে পৌঁছবে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন মোহাম্মদ আসিফ খান।

প্রথম দফায় চট্টগ্রামে তিন লাখ ৫৬ হাজার ডোজ টিকা আসে। এরপর নতুন করে আরও ৯০ হাজার ডোজ টিকা পাওয়া যায়। এ পর্যন্ত প্রায় চার লাখ ৩৪ হাজার ডোজ টিকা দেওয়া হয়। দ্বিতীয় ডোজের জন্য ৭০ শতাংশ হারে তিন লাখ ছয় হাজার টিকা নতুন করে পাঠানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ