Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রিজভীর শারীরিক অবস্থা অপরিবর্তিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা অপরিবর্তিত ও স্থিতিশীল রয়েছে। অক্সিজেন আগের চেয়ে কম লাগছে, কাশি কমেছে এবং তিনি স্বাভাবিক খাবার খেতে পারছেন বলে গতকাল রোববার তার চিকিৎসক জানিয়েছেন। এরআগে গত বৃহস্পতিবার হঠাৎ করেই রিজভীর শারীরিক অবস্থার অবনতি হয় এবং অক্সিজেন লেভেল কমে যাওয়ায় তাকে স্কয়ার হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বলেছেন, বৃহস্পতিবার রুহুল কবির রিজভীর কাশি ও জ্বর থাকায় অক্সিজেন লেভেল কমে যায়। এরপরই তাকে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে ইনজেকশন দেওয়া হয়েছে। পরে অক্সিজেন লেভেল আরো কমে যাওয়ায় সাথে সাথে তাকে আইসিইউতে নিয়ে যাওয়া হয়েছে। তবে এখন রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তাকে এখনো আইসিইউতে রাখা হয়েছে। তিনি স্বাভাবিক খাবার খাচ্ছেন। অক্সিজেন সাপোর্ট দিয়ে স্যাচুরেশন লেভেল ঠিক রাখা হচ্ছে। তবে শ্বাসকষ্ট নেই।
এদিকে রুহুল কবির রিজভীর সুস্থতার জন্য পরিবারের পক্ষ থেকে দোয়া কামনা করা হয়েছে বলে জানিয়েছেন তার সহকারী আরিফুর রহমান তুষার।
তিনি জানান, রিজভী আহমেদের অবস্থা ধীরে ধীরে ভালোর দিকে। তার কাশি কমেছে। এখনো আইসিইউতে আছেন। তার অক্সিজেন স্যাচুরেশন ৯৫% ওঠা-নামা করছে। বাকিগুলো অপরিবর্তিত রয়েছে।
গত ১৬ মার্চ করোনা আক্রান্ত হন রুহুল কবির রিজভী। এরপরই তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। এদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রুহুল কবির রিজভী সহ অন্যান্য অসুস্থ নেতাদের সার্বিক খোঁজ খবর রাখছেন। এদিকে গতকাল সারাদেশের মসজিদে এবং উপসনালয়ে দোয়া ও প্রার্থনার কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বিভিন্ন অঙ্গ সংগঠনের উদ্যোগেও দোয়া মাহফিল হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ