Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হেলিকপ্টার থেকে দেখলেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতুর পূর্ণাঙ্গ রূপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২১, ১২:০১ এএম

দেশি-বিদেশি কোনো ষড়যন্ত্রের কাছে মাথানত না করে চ্যালেঞ্জ নিয়েই নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ শুরু করে বাংলাদেশ। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় সিদ্ধান্ত ও যোগ্য নেতৃত্বে সেই স্বপ্নের পদ্মা সেতু এখন পূর্ণাঙ্গ কাঠামোর ওপর দাঁড়িয়ে। গত ১০ ডিসেম্বর সর্বশেষ স্প্যান বসানোর মধ্য দিয়ে সেতুর মূল কাঠামো পূর্ণাঙ্গ রূপ পেয়েছে। তবে করোনা পরিস্থিতির কারণে এতদিন বাস্তবে সেই সেতুটি দেখার সুযোগ হয়নি বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণে গত শনিবার দুপুরে প্রথমবারের মতো স্বপ্নের পদ্মাসেতুর মূল কাঠামোর পূর্ণাঙ্গ রূপ বাস্তবে দেখলেন বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে ফেরার পথে হেলিকপ্টার থেকে পদ্মাসেতুর ভিডিও করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার পাশে ছিলেন ছোট বোন শেখ রেহানা। এর আগে সর্বশেষ গেল বছরের ১৭ মার্চ টুঙ্গিপাড়া আসা-যাওয়ার পথে হেলিকপ্টার থেকে সরাসরি পদ্মাসেতুর নির্মাণ কাজ দেখেছিলেন প্রধানমন্ত্রী। তখনও পদ্মাসেতুর পূর্ণাঙ্গ কাঠামো নির্মাণ কাজ শেষ হয়নি। দুই তলা বিশিষ্ট পদ্মা সেতুতে স্প্যানের ওপর কংক্রিটের র্যঅ বসানোর কাজ শেষ হলেই পিচ ঢালাই হবে। ঢালাইয়ের কাজ, রেলের জন্য স্লিপার বসানোসহ আনুষঙ্গিক কাজ শেষ হলেই স্বপ্নের পদ্মা সেতু যানবাহন চলাচলের উপযোগী হবে। পদ্মাসেতুর ওপর তলায় চার লেনে যানবাহন এবং নিচতলা দিয়ে চলবে ট্রেন।



 

Show all comments
  • Md Habib ২৯ মার্চ, ২০২১, ৫:০৯ এএম says : 4
    অসংখ্য ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রমে সফলতা এই পদ্মা সেতু কতটা স্বপ্ন থাকলে একটা মানুষ তার কাজকর্ম কে খুটিনাটি দেখে আনন্দ প্রকাশ করে তার বাস্তব উদাহরণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সেতুর দ্বিতীয় বার ভিডিও দেখা বুঝা যায়।
    Total Reply(0) Reply
  • Salma Haque ২৯ মার্চ, ২০২১, ৫:০৯ এএম says : 6
    আমাদের প্রানের প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের গর্ব আমাদের অহংকার। বঙ্গবন্ধুর যোগ্য কন্যা শেখ হাসিনা স্বপ্ন দেখান সপ্ন পুরোন করেন। জয় বাংলা জয় বঙ্গবন্ধু জয়তু জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ❤️
    Total Reply(0) Reply
  • M Ikbal Hossain ২৯ মার্চ, ২০২১, ৫:১০ এএম says : 4
    সোনার বাংলা গড়ার রূপকার, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।
    Total Reply(0) Reply
  • Syeda Khairun Nahar Tamrin ২৯ মার্চ, ২০২১, ৫:১০ এএম says : 4
    আল্লাহ পাক আপনার সকল আশা পূর্ণ করুন এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবে রুপ নিক।
    Total Reply(0) Reply
  • Hossain Mohamed Faruk ২৯ মার্চ, ২০২১, ৫:১১ এএম says : 4
    জয়বাংলা জয়বঙ্গবন্ধু দেশরত্ন শেখ হাসিনাপদ্মা সেতুর কাজ আরও দ্রুত নির্মাণ করুন আপনার থেকে বেশি স্বপ্ন আমাদের আমরা কবে বিরিজ দেখে বাড়ি যাবো বাংলা জয় বঙ্গবন্ধু জয় হোক মেহনতী মানুষের
    Total Reply(0) Reply
  • Mahmudul Hasan Mehedi ২৯ মার্চ, ২০২১, ৫:১১ এএম says : 4
    আপনার দৃঢ় সংকল্পের জন্যেই পদ্মাসেতুর স্বপ্ন বাস্তব রুপ লাভ করেছে, প্রিয় নেত্রী; আপনি আবারো প্রমাণ করেছেন, আপনি যা প্রতিশ্রুতি দেন, তা ই বাস্তব করে দেখান।
    Total Reply(0) Reply
  • Nitu Das ২৯ মার্চ, ২০২১, ৫:১২ এএম says : 4
    ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে সুন্দর একটি উদ্যোগ নেওয়ার
    Total Reply(0) Reply
  • Khokon ২৯ মার্চ, ২০২১, ৭:৪৯ পিএম says : 0
    Pm went to see the padma bridge but what about visiting the people who are shot dead by the police because of heinous modi.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ