Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বাড়ি ফিরলো জোড়া মাথা আলাদা হওয়া রাবেয়া-রোকেয়া

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ১২:০৩ এএম

ঢাকার সিএমএইচ-এ দীর্ঘদিনের চিকিৎসা শেষে জোড়া মাথা আলাদা হয়ে সাড়ে তিন বছর পর বাড়ি ফিরলো আলোচিত রাবেয়া-রোকেয়া। গত সোমবার বিকেল সাড়ে ৪টায় বাড়িতে পৌঁছার পর তাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন স্বজন ও প্রতিবেশীরা। রাবেয়া-রোকেয়াকে ফিরে পেয়ে আন্দন্দে উদ্বেলিত গোটা গ্রাম। মাথার জটিল অপারেশন শেষে সুস্থ হয়ে তারা বাড়ি ফেরায় খুশি স্বজনসহ এলাকার মানুষ।

তাদের পারিবারিক সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৬ জুন সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্ম নেয় জোড়া মাথার জমজ শিশু রাবেয়া-রোকেয়া। জন্মের পর দুশ্চিন্তায় পড়ে যান শিক্ষক দম্পতি বাবা-মা রফিকুল ইসলাম ও তাসলিমা খাতুন। কিভাবে কি করবেন ভেবে পাচ্ছিলেন না। এমন পরিস্থিতিতে তাদের নিয়ে প্রতিবেদন প্রচার করে বিভিন্ন গণমাধ্যম। সেই খবর পৌঁছায় প্রধানমন্ত্রীর কাছে। তিনি দায়িত্ব নেন রাবেয়া-রোকেয়ার চিকিৎসার। এরপর ২০১৭ সালের মাঝামাঝিতে ঢাকার সিএমএইচে ভর্তির পর দেশি-বিদেশি অভিজ্ঞ চিকিৎসদের নিবিড় তত্ত¡াবধায়নে চলে চিকিৎসা ও জটিল অপারেশন। দীর্ঘ সাড়ে ৩ বছর চিকিৎসা শেষে সোমবার বিকেলে বাবা-মায়ের সঙ্গে বাড়ি ফেরে জোড়া মাথা আলাদা হওয়া রাবেয়া-রোকেয়া।
হতাশা কাটিয়ে নিজের সন্তানদের আলাদাভাবে ফিরে পাওয়ায় উচ্ছ¡সিত রাবেয়া-রোকেয়ার বাবা-মা। তারা বলেন, রাবেয়া-রোকেয়ার মতো যদি ভবিষ্যতে আবারো জোড়া মাথার জমজ শিশু জন্ম নেয় তাহলে তাদের নিয়ে দুশ্চিন্তার কারণ থাকবে না। এসময় তারা ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী ও চিকিৎসকসহ সংশ্লিষ্টদের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ