Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রেড লাইসেন্স সেবা দুর্নীতিমুক্ত করবো: মেয়র তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ১২:০৩ এএম

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, ইন্টিগ্রেশন এর মাধ্যমে আমরা ট্রেড লাইসেন্স সেবাকে দুর্নীতিমুক্ত করতে পারব। সেবা প্রার্থীদের অযথা হয়রানিতে পড়তে হবে না, জটিলতা মুক্ত স্বচ্ছ ট্রেড লাইসেন্স ব্যাবস্থাপনা নিশ্চিত করতে পারব। এর মাধ্যমে সাধারণ মানুষ ও সকল বিনিয়োগকারী উপকৃত হবে এবং আমাদের স্বচ্ছতা হবে। ট্রেড লাইসেন্সের সংখ্যা বৃদ্ধি পাওয়ার আশাবাদ ব্যক্ত করে ডিএসসিসি মেয়র বলেন, ট্রেড লাইসেন্স বা ব্যবসার অনুমতি পাওয়ার ক্ষেত্রে অন্তরায় ছিল বলেই আবেদনের সংখ্যা অনেক কম ছিল। এখন যেহেতু এই পুরো ব্যাবস্থাপনাকে অনলাইনের আওতায় আনা হয়েছে, এখন বিনিয়োগকারীদের আবেদনের সংখ্যা অনেক বৃদ্ধি পাবে।

গতকাল বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর সম্মেলন কক্ষে বিডা’র ওয়ান স্টপ সার্ভিসে ডিএসসিসির ট্রেড লাইসেন্স সেবা সংযুক্তকরণের উদ্বোধনী অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস এসব কথা বলেন। ইজ অব ডুয়িং বিজনেস র‌্যাংকিং এ বাংলাদেশ অচিরেই ডাবল-ডিজিটে নেমে আসবে বলে আশাবাদ ব্যক্ত তাপস।
ডিএসসিসি মেয়র তাপস বলেন, একজন বিনিয়োগকারীর প্রথম যে প্রতিবন্ধকতা থাকে আমরা সেটাই মুক্ত করে দিচ্ছি। সুতরাং প্রথম প্রতিবন্ধকতা মুক্ত করে দিলে ইজ অব ডুয়িং বিজনেস আরও সহজ হয়ে যাবে। এর মাধ্যমে ইজ অব ডুয়িং বিজনেস র‌্যাংকিং আমরা আরও কয়েক ধাপ এগিয়ে যেতে পারব বলে আমি বিশ্বাস করি এবং অচিরেই আমরা এই ডাবল-ডিজিটে অর্থাৎ ১০০ এর নিচে নামিয়ে আনতে সক্ষম হবো।
ট্রেড লাইসেন্স বা ব্যবসার অনুমতি ওয়ান স্টপ সার্ভিস এর আওতায় আনার মাধ্যমে আমরা ওয়ার্ল্ড ব্যাংকের ইজ অব ডুয়িং বিজনেস র‌্যাংকিং এ বাংলাদেশ অনেক ধাপ এগিয়ে যেতে পারব বলে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আশাবাদ ব্যক্ত করন। বিডা’র নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, ডিএসসিসির সাথে আজ যে ট্রেড লাইসেন্স সেবা ইন্টিগ্রেশন করা হয়েছে এর মাধ্যমে আমাদের অংশীজনেরা যেন সুফল পায়, সেজন্য আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ