Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকা মেডিকেলের ফরেনসিক প্রধানকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:১৬ এএম

কয়েক বার চিঠি দেয়ার পরও এক লাশের ময়নাতদন্তের প্রতিবেদন না দেয়ায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধানকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১ এপ্রিল তাকে আদালতে সশরীরে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এছাড়া মামলার তদন্ত কর্মকর্তাকেও (আইও) ওইদিন সশরীরে উপস্থিত থাকতে বলা হয়েছে।
একটি হত্যা মামলার আসামি হাবিবুর রহমানের জামিন আবেদনের বিষয়ে শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আরাফাত কাউসার। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। তিনি জানান, ২০১৯ সালের ৭ নভেম্বর আলামীনকে নৃসংশভাবে হত্যা করা হয়। এ ঘটনায় পরদিন নিহতের বড় ভাই বাদী হয়ে টঙ্গী পশ্চিম থানায় মামলা করেন। এছাড়া আলামীনের ময়নাতদন্ত করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। মামলাটি তদন্তের দায়িত্ব পায় পুলিশের গোয়েন্দা বিভাগ-সিআইডি। এরইমধ্যে মামলার আসামি হাবিবুর রহমান হাইকোর্টে জামিন আবেদন করেন। এ জামিন আবেদনের ওপর শুনানিতে গত দেড় বছরেও মামলার তদন্ত সম্পন্ন না হওয়ায় তদন্ত কর্মকর্তাকে তলব করেছিলেন হাইকোর্ট।
এ নির্দেশে তদন্ত কর্মকর্তা এর আগে এক দিন এবং পরবর্তীতে হাইকোর্টে হাজির হয়ে আদালতকে জানান, ময়নাতদন্তের প্রতিবেদন চেয়ে ডিএমসিএইচের ফরেনসিক বিভাগে তিনবার আবেদন করা হয়েছে। কিন্তু প্রতিবেদন না পাওয়ায় শেষ পর্যন্ত এই প্রতিবেদনের জন্য তিনি গত ২৪ জানুয়ারি গাজীপুরের মুখ্য মহানগর হাকিম আদালতে আবেদন করেন। এরপরও ওই প্রতিবেদন পাওয়া যায়নি। এরই পরিপ্রেক্ষিতে হাইকোর্ট উপরোক্ত আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ