Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে বাস করতে হলে স্বাধীনতাকে মানতে হবে

আলোচনা সভায় হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২১, ১২:০০ এএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ মাহাবুব উল আলম হানিফ বলেছেন, বাংলাদেশে বাস করতে হলে দেশের স্বাধীনতাকে মানতে হবে। যারা মানতে চাইবে না এসব রাজাকার আলবদরকে এদেশ বাস করতে দেয়া হবে না।

গতকাল আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ের সামনে কৃষক লীগ আয়োজিত ‘১৫ মার্চ কৃষক হত্যা দিবস উপলক্ষে’ শহীদ ১৮জন কৃষকের স্মরণে কৃষক সমাবেশ ও আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
কৃষক লীগের সভাপতি সমির চন্দ সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহামুদ স্বপন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।
মাহাবুব উল আলম হানিফ বলেন, বাংলাদেশে বাস করতে হলে স্বাধীনতাকে মানতে হবে। যারা মানতে চাইবে না এসব রাজাকার আলবদরকে এদেশ বাস করতে দেয়া হবে না। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বঙ্গবন্ধু জন্মবার্ষিকীতে এটাই হোক আমাদের অঙ্গীকার।
তিনি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন দেশের কৃষক বাচলে দেশ বাঁচবে তাই তাদেরকে সকল সুযোগ সুবিধা প্রদান করে কৃষিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা। কিন্তু অন্তত্য দুঃখ ও লজ্জা জনক এই কৃষক তাদের সারের নেয্য দাবি করায় বিএনপির আমলে তাদেরকে নির্বিচারে গুলি করে হত্যা করেছিলো।
অথচ রাতের আধারে বিএনপি নেতার গোডাউনে হাজার হাজার টন সার চুরি করে মজুদ করেছিলো কিন্তু কৃষকরা সারের জন্য জমি চাষ করতে পারেনি। বাংলাদেশের কৃষক সেই কথা ভুলে যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাধীনতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ