Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২১ অর্জন করলো আইপিডিসি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ৮:৩১ পিএম

বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ কর্তৃক আয়োজিত বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২১ জিতলো আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। সাউথইস্ট এশিয়ার প্রথম ব্লকচেইনভিত্তিক সাপ্লাই চেইন ফাইন্যান্স প্ল্যাটফর্ম ‘অর্জন’-এর জন্য সেরা ইনোভেশন-ফাইন্যান্স-এনবিএফআই ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড জিতেছে আইপিডিসি।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশনস লিমিটেড ও গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স লিমিটেড-এর সহযোগিতায় তৃতীয় বারের মতো আয়োজিত বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড রোবাবর (১৪ মার্চ) রাতে একটি গ্র্যান্ড ভার্চ্যুয়াল অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হয়।

সুপ্রতিষ্ঠিত ব্যবসায় প্রতিষ্ঠান থেকে শুরু করে নতুন ব্যবসায়ী এমনকি উদ্যোক্তা পর্যন্ত উদ্ভাবক এবং তাদের চমৎকার সব উদ্ভাবন খুঁজে বের করার প্রাণকেন্দ্র হয়ে উঠেছে বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে স্থানীয় শিল্পগুলোর মধ্যে একটি উদ্ভাবনী ও সৃজনশীল মানসিকতা জাগ্রত ও অনুপ্রাণিত করাই হলো প্রশংসনীয় এই উদ্যোগটির লক্ষ্য।

আইবিএম-এর প্রযুক্তিগত সহযোগিতায় তাদের বøকচেইন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আইপিডিসি কর্তৃক নির্মিত ডিজিটাল সাপ্লাই চেইন প্ল্যাটফর্ম, ‘অর্জন’। কর্পোরেট সংস্থাগুলির সহযোগিতায় সাপ্লাই চেইন ফাইন্যান্স আকারে সহজে ব্যবহার ও লো-কস্ট ক্রেডিট প্রদানের মাধ্যমে এবং এন্ড-টু-এন্ড সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের জন্য বাংলাদেশের প্রথম ইকোসিস্টেম তৈরির মাধ্যমে এমএসএমইগুলোর আর্থিক অন্তর্ভুক্তির প্রচারের উদ্দেশ্যে এই প্ল্যাটফর্মটি নির্মাণ ও বাস্তবায়ন করেছে আইপিডিসি।

আইপিডিসি-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম বলেন, উদ্ভাবনে সাফল্য লাভের মাধ্যমে এবং আগামী দশ বছরে বাংলাদেশের আর্থ-সামাজিক সুযোগের কথা বিবেচনা করে, দেশের জনগণের জন্য সেরা ইনোভেটিভ ফাইন্যান্সিয়াল সল্যুশন ‘অর্জন’ নিয়ে এসেছে আইপিডিসি, যা স্বল্প ব্যয়, জামানত-মুক্ত অর্থায়নে ব্যাংকবহির্ভ‚ত খাতকে তাদের প্রয়োজন মোতাবেক সহায়তা প্রদানে এবং সাহায্য করতে সক্ষম, যা নিঃসন্দেহে সবচেয়ে বড় উদ্ভাবন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ