Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএমএমইউতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ভিসি

বঙ্গবন্ধু স্বাধীন দেশ দিয়েছেন, শেখ হাসিনা সোনার বাংলায় পরিণত করছেন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ৪:২৮ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজারো অত্যাচার-নির্যাতন, জেল-জুলুম সহ্য করে এক সাগর রক্তের বিনিময়ে একটি স্বাধীন বাংলাদেশ দিয়েছেন; আর বঙ্গবন্ধুরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করছেন। সকল ষড়যন্ত্র উপেক্ষা করে, নিন্দুকের মুখে ছাই দিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে রোল মডেলে পরিণত করেছেন। বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারণে সৃষ্ট মহামারীর মাঝেও বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন। মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রেখেছেন। সব বাধা অতিক্রম করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সকল দিক থেকেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বঙ্গবন্ধু কন্যা যতদিন রাষ্ট্রীয় ক্ষমতায় থাকবেন বাংলাদেশ এগিয়ে যাবেই। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন
রোববার (১৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের অবস এন্ড গাইনী বিভাগের উদ্যোগে বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকে সামনে রেখে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অবস এন্ড গাইনী বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. তৃপ্তি রানী দাশ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ডা. মুহাম্মদ রফিকুল আলম, প্রফেসর ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর প্রফেসর ডা. সৈয়দ মোজাফফর আহমেদ। অনুষ্ঠানে অবস এন্ড গাইনী বিভাগের প্রফেসর ডা. বেগম নাসরীন, প্রফেসর ডা. ফাহমিদা জাবিন, প্রফেসর ডা. শিউলী চৌধুরী, গাইনোকোলজিক্যাল অনকোলজি বিভাগের প্রফেসর ডা. ফওজিয়া হোসেন প্রমুখসহ অবস এন্ড গাইনী বিভাগের বিভাগের শিক্ষক, চিকিৎসক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বাংলাদেশের মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তিকে সামনে রেখে কেক কাটা হয় ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ