Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মানবপাচারের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে সরকার -প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ৪:১০ পিএম

বৈদেশিক কর্মসংস্থানে দালালের দৌরাত্ম ও প্রতারণা রোধে আইন প্রয়োগে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। বিদেশে চাকুরি দেয়ার নামে ন্যূনতম প্রতারণাও মানবপাচারের শামিল উল্লেখ করে তিনি বলেন, মানবপাচারের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। প্রবাসী মন্ত্রী আরো বলেন, দেশের অর্থনীতি অনেকাংশে রেমিটেন্সের উপর নির্ভরশীল এবং দিন দিন রেমিটেন্স প্রবাহ বেড়েই চলছে। আজ রোববার সকালে প্রবাসী কল্যাণ ভবনের বিজয় ৭১ অডিটরিয়ামে মন্ত্রণালয় ও ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এর উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের জন্য আয়োজিত ‘শ্রম অভিবাসন সংক্রান্ত অপরাধ দমনে মোবাইল কোর্ট পরিচালনা’ শীর্ষক দুই দিনব্যাপি এক কর্মশালার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, গ্লোবাল কম্প্যাক্ট ফর মাইগ্রেশনের লক্ষ্যসমূহ বাস্তবায়নে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। নিরাপদ শ্রম অভিবাসন বাস্তবায়নের লক্ষ্যে আইনী বিধি বিধান সঠিকভাবে প্রয়োগের কোনো বিকল্প নেই।
এতে আরো বক্তব্য রাখেন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র মহাপরিচালক মো. শামছুল আলম, আইওএম মিশন প্রধান গিওর্গি গিগাউরি, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নাজীবুল ইসলাম, ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান । উল্লেখ্য,এ কর্মশালায় ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ৩২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট অংশগ্রহণ করেন। পরবর্তীতে আরো ৫৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ