Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মোদি বাংলাদেশে আসছেন এটাই গুরুত্বপূর্ণ ঘটনা

সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ১২:০৫ এএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশের ঘনিষ্ঠ প্রতিবেশী এবং বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্রের দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসছেন এটি খুবই গুরুত্বপূর্ণ ঘটনা। এটা আমাদের জন্য বড় আনন্দের বিষয়। গতকাল শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ পাঁচ দেশের রাষ্ট্র ও সরকার প্রধান ঢাকা সফরে আসছেন। নরেন্দ্র মোদির সফরে তার সঙ্গে বৈঠকে দুই দেশের মধ্যে সম্মত হওয়া আগের ইস্যুগুলোর অগ্রগতি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা বলতে পারেন।

তিনি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে সরাসরি যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মুহাম্মদ সলিহ, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে, নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী ও ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং ঢাকায় আসার সম্মতি দিয়েছেন। সরাসরি যোগ দিতে না পারায় চীনের প্রেসিডেন্ট, ফ্রান্সের প্রেসিডেন্ট ও কানাডার প্রধানমন্ত্রী ভিডিও আকারে বক্তব্য পাঠাবেন। তবে চীনের প্রেসিডেন্টের বার্তা নিয়ে দেশটির একজন মন্ত্রী ঢাকায় আসবেন বলে তিনি জানান।



 

Show all comments
  • Aftab ১৪ মার্চ, ২০২১, ৫:৩৭ এএম says : 0
    জনাব মন্ত্রী মহোদয় আপনি ঠিকই বলেছেন. গুরুজীর সন্তুষ্টিইত চরম পাওয়া.
    Total Reply(0) Reply
  • Aftab ahmed ১৪ মার্চ, ২০২১, ৫:৩৮ এএম says : 0
    জনাব মন্ত্রী মহোদয় আপনি ঠিকই বলেছেন. গুরুজীর সন্তুষ্টিইত চরম পাওয়া.
    Total Reply(0) Reply
  • A Rahman ১৪ মার্চ, ২০২১, ১২:৪২ পিএম says : 0
    What a nonsense statement, the man who killed thousands of Muslims are welcomed in Bangladesh? আর কত ভারতের দালালি করবেন? লজজাহীন...
    Total Reply(0) Reply
  • Jack+Ali ১৪ মার্চ, ২০২১, ৫:৫৮ পিএম says : 0
    The ruler is the greatest Traitor of our Beloved Country... May Allah remove them from our sacred Beloved Mother Land and install a Muslim Leader who will rule our Mother Land by Qur'an then all the problem will flee from our country.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ