Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কেই নিভল দুই বাদ্য শিল্পীর জীবন

বিভিন্ন স্থানে নিহত আরো ৭

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ১২:০৫ এএম

ঢাকা থেকে মাইক্রোবাসযোগে কক্সবাজারে যাচ্ছিলেন সঙ্গীত ও যন্ত্রশিল্পীদের একটি দল। মীরসরাই এলাকায় পৌঁছলে একটি লরি ইউ টার্ন করতে গিয়ে মাইক্রোবাসে সামনে চলে আসে। এ সময় লরি মাইক্রোবাসকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান পার্থ গুহ। দুর্ঘটনায় আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক হানিফকে মৃত ঘোষণা করেন। হানিফ অক্টোপ্যাড এবং পার্থ ড্রাম বাজাতেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় মানিকগঞ্জ, লক্ষীপুর, টাঙ্গাইল, ভালুকা, কুষ্টিয়া ও হবিগঞ্জে পৃথক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছে। আহত হয়েছেন ১০ জন।

মীরসরাই (চট্টগ্রাম) : মীরসরাইয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত এবং ৭ জন আহত হয়েছেন। গত শুক্রবার সন্ধ্যায় এবং গতকাল ভোর রাতে উপজেলার মুহুরী প্রজেক্ট এলাকায় ও মস্তাননগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত দু›জন হানিফ ও পার্থ গুহ দুজনেরই বাড়িই কুমিল্লা জেলায়। আহতরা হলেন তৌহিদ, লুৎফর রহমান, বিউটি, পাপ্পু ও রাহাত। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

অপরদিকে উপজেলার ৫নং ওসমানপুর ইউনিয়নের মুহুরী প্রজেক্ট রাস্তার মাথায় মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে চায়ের দোকানে ঢুকে পড়ে একজন নিহত। আরো ২জন আহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম মো. শাওন (১৮)। তিনি সোনাগাজী উপজেলার সোনাপুর গ্রামের মো. আহসান উল্ল্যার পুত্র। আহতরা হলো কামাল উদ্দিন (৬৫), শহীদুল্লাহ।

মানিকগঞ্জ : মানিকগঞ্জের সিঙ্গাইর পৌর এলাকায় মাটিবাহী ট্রলির ধাক্কায় দেলোয়ার হোসেন (৪০) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। গতকাল সকালে কাশিমনগর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত দেলোয়ার মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার বাড়ইখালী গ্রামের জালাল উদ্দিনের ছেলে। তিনি সিঙ্গাইরের তালেবপুর ইউনিয়নের চর রাজেন্দ্রপুর গ্রামের আক্কাছ খানের বাড়িতে ভাড়া থেকে রাজমিস্ত্রির কাজ করতেন।
পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ১০টার দিকে মোটরসাইকেলযোগে বাড়ি থেকে উপজেলার বায়রা হাটে যাচ্ছিলেন। পথে কাশিমনগরে পৌঁছালে মাটিবাহী একটি ট্রলি মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। পরে গুরুতর আহত দেলোয়ারকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে চিকিৎসকেরা তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। পরিবারের সদস্যরা তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুপুর ১২টার দিকে তাঁকে মৃত ঘোষণা করেন।

লক্ষীপুর : লক্ষীপুরের রামগতিতে চলন্ত মোটরসাইকেলের চাকা গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হয়ে আলতাফ হোসেন (২৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গত শুক্রবার দিবাগতরাতে সোনাপুর-আলেকজান্ডার সড়কের রামগতি উপজেলার রব সড়কের মাথায় এ দুর্ঘটনা ঘটে। আলতাফ পেশায় একজন ব্যবসায়ী ও চরগাজী ইউনিয়নের চরলক্ষী গ্রামের মোতালেবের ছেলে।
টাঙ্গাইল : টাঙ্গাইলে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ইউপি সদস্য মো. নজরুল ইসলাম (৫০) নিহত হয়েছেন। এ ঘটনায় অপর মোটরসাইকেলের দুইজন আহত হয়েছেন। গতকাল বেলা পৌনে ১২টার দিকে সদর উপজেলার গালা ইউনিয়নের বিল মাগুড়াটা মনতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নজরুল ইসলাম সদর উপজেলার মগড়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য ও ছোট বাসালিয়া গ্রামের ইনছান আলী ছেলে।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এএসআই মো. নবীন জানান, ইউপি সদস্য নজরুল ইসলাম মোটরসাইকেলযোগে টাঙ্গাইল শহর থেকে তার গ্রামের বাড়ির দিকে যাচ্ছিলেন। বিপরীত দিক থেকে দ্রুত গতিতে অপর মোটরসাইকেলটি ঘটনাস্থলে পৌঁছলে তাদের সংঘর্ষ ঘটে। সংঘর্ষে নজরুল ইসলাম ছিটকে রাস্তার পাশে গাছের সঙ্গে আঘাত পান। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। এসময় অপর মোটরসাইকেলের দুজন আহত হন। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। লাশ টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে রয়েছে।

ভালুকা : ময়মনসিংহের ভালুকায় কভারভ্যানের চাপায় এক শিশু নিহত হয়েছে। গতকাল সকাল সোয়া ১০টার দিকে উপজেলার ভরাডোবা সাগরদিঘী সড়কের হাতিবের গ্রামে এ দুর্ঘটনা ঘটে । নিহত ইমরান হোসেন (৬) ওই এলাকার হাবিবুল্লার ছেলে।

কুষ্টিয়া : কুষ্টিয়ার মিরপুরে সড়ক দুর্ঘটনায় রোহান প্রামাণিক (১৭) নামে এক এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত রোহান উপজেলার তালবাড়িয়া ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের সামসুল প্রামাণিকের ছেলে। সে বারখাদা মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছিল।

মাধবপুর (হবিগঞ্জ) : হবিগঞ্জের মাধবপুরে পত্রিকা এজেন্ট সুশংকর দেবনাথ (২৮) মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। গত শুক্রবার গভীর রাতে দুর্ঘটনার পর চিকিৎসার জন্য ঢাকার নেওয়ার পথে তিনি মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ