Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২ মাসের ব্যবধানে শনাক্ত হাজারের ঘরে

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২১, ১২:০২ এএম

দেশে করোনা শনাক্তের পর সর্বশেষ দুই মাসের ব্যবধানে হাজারের ঘরে পৌঁছেছে। গত ১০ জানুয়ারি এক হাজার ৭১ জন শনাক্তের পর ১০ মার্চ শনাক্ত হন এক হাজার ১৮ জন। এর পরদিন গতকাল বৃহস্পতিবার শনাক্ত হয়েছেন এক হাজার ৫১ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত এক হাজার ৫১ জনসহ এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৪ হাজার ১৫৬ জন।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬ জন, এখন পর্যন্ত মারা গেছেন ৮ হাজার ৫০২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৩০৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৭ হাজার ৯২০ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ১৪টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৫৮টি। এখন পর্যন্ত ৪২ লাখ ১৬ হাজার ২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৮২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ১৪ শতাংশ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯১ দশমিক ৬৬ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৬ জনই পুরুষ। এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ৪৩০ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৭২ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ৫ জন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৩ জন এবং চট্টগ্রাম, ময়মনসিংহ, ও এবং বরিশাল বিভাগে একজন করে রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ