Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সঙ্গীতশিল্পী শফি চৌধুরী হারুনের ইন্তেকাল

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে : | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ১২:০০ এএম

নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী, উদীচী যুক্তরাষ্ট্র সংসদের সহ-সভাপতি ও উদীচী স্কুল অব পারফর্মিং আর্টসের সঙ্গীত শিক্ষক শফি চৌধুরী হারুণ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। গত বৃহস্পতিবার ভোর ১টা ১০ মিনিটে তিনি যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এসময় সেখানে বসবাসরত তার কন্যা আতুশা চৌধুরী এবং সহধর্মিণী জেবু চৌধুরী পাশে ছিলেন। তার মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।
শফি চৌধুরী হারুন গত দুই সপ্তাহ আগে স্ট্রোকের শিকার হোন। ফলে তার ব্রেন সার্জারি হয়। এরপর থেকেই তিনি প্রায় অচেতন অবস্থায় হাসপাতালের আইসিইউ-তে ছিলেন। এদিকে শিল্পী শফি চৌধুরী হারুনের নামাজে জানাজা বৃহস্পতিবার অনুষ্ঠিত হওয়ার পর সাউথ ক্যারোলিনার স্থানীয় একটি কবর স্থানে তার লাশ দাফন করা হয়েছে। মরহুমের মেয়ে ও জামাতা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় সবার দোয়া চেয়েছেন।
শিল্পী শফি চৌধুরী হারুনের স্মৃতির প্রতি উদীচী যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে গভীর শোক জানানো হয়েছে। এছাড়াও গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তযোদ্ধা ও নিউজার্সীও প্লেইন্সবরো সিটির কাউন্সিলম্যান ড. নুরুন নবী, প্রবাসের বিশিষ্ট সঙ্গীত শিল্পী মুত্তালিব বিশ্বাস ও এমদাদুল হক, প্রবীণ সাংবাদিক মনজুর আহমদ, বিশিষ্ট কলামিস্ট হাসান ফেরদৌস প্রমুখ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ