Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শতাধিক পথশিশুকে খাবার দিলেন ডেপুটি স্পিকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২১, ১২:০২ এএম

শতাধিক পথশিশুকে দুপুরের খাবার খাওয়ালেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া। গতকাল শুক্রবার মুজিব শতবর্ষ উপলক্ষে ফজলে রাব্বী ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের উদ্যোগে পথ শিশুদের এ খাবার খাওয়ানো হয়।
ডেপুটি স্পিকারের সংসদ ভবনের বাসভবন প্রাঙ্গণে স্বেচ্ছাসেবী সংগঠন ছায়াতলের তত্ত্বাবধানে থাকা শতাধিক পথশিশুদের জন্য মধ্যাহ্নভোজনের আয়োজন করা হয়। এ সময় ডেপুটি স্পিকার উপস্থিত শিশুদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন শিশু দরদী মানুষ। শিশুদের সুন্দর জীবন গড়ার লক্ষ্যে তিনি শিক্ষা, সুস্বাস্থ্য, বাসস্থানসহ সব ধরনের সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন।
তিনি বলেন, এ সংগঠনটি সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের যেভাবে আশ্রয়, খাদ্য, বস্ত্র, শিক্ষা, স্বাস্থ্য সেবা দিয়ে মানুষ করছে তা সত্যি এক অনন্য অসাধারণ উদ্যোগ। এটি সমাজের সবার জন্য অনুকরণীয়। এ সময় শিশুদের সাহায্যার্থে দেশের বিভিন্ন ব্যাংকসহ সমাজের বিত্তশালীদের সহযোগিতার হাত স¤প্রসারণ করার আহ্বান জানান ডেপুটি স্পিকার।
তিনি বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারিতে যেখানে উন্নত বিশ্ব বিপর্যস্ত, সেখানে আমাদের অর্থনৈতিক অগ্রগতি থেমে নেই। এ মহামারি চলাকালীন বাংলাদেশ উন্নয়নশীল দেশের আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেছে। এটা সম্ভব হয়েছে জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্ব ও সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ এবং সঠিক বাস্তবায়নের জন্য। এ সময় প্রধানমন্ত্রীসহ দেশবাসীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করেন ডেপুটি স্পিকার।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ