Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৩ কোটি মানুষ বিনামূল্যে করোনা টিকা পাবেন

শিবচরে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১২:০১ এএম

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে করোনা প্রতিরোধে সারাবিশ্বে বাংলাদেশ এক দৃষ্টান্ত স্থাপন করেছে। অনেক উন্নত দেশগুলোতেও করোনার টিকা দেয়া শুরু হয়নি। সেখানে বাংলাদেশে প্রধানমন্ত্রী ১১শ’ কোটি টাকা ব্যয়ে ৩ কোটি মানুষের জন্য বিনামূল্যে করোনার টিকা দেয়া শুরু হয়েছে।
গতকাল বুধবার দুপুরে শিবচরের কাদিরপুর ইউনিয়নে ১ কোটি ৫৫ লাখ টাকা ব্যয়ে মুন্সী কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ৪ তলা ভবন উদ্বোধন শেষে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় চিফ হুইপ ও আ.লীগ সংসদীয় পার্টির সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরী এসব কথা বলেন। এদিন চিফ হুইপ একই ইউনিয়নে ১ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে মানিকপুর উচ্চ বিদ্যালয়ের ৩ তলা ভবন ও দত্তপাড়া ইউনিয়নে ২ কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে দত্তপাড়া টিএন একাডেমির ৪ তলা ভবন ও শহীদ মিনার উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, উপজেলা আ.লীগ সভাপতি মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা প্রমুখ।
চিফ হুইপ আরো বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর জিয়াউর রহমান এ দেশে যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীদের প্রতিষ্ঠিত করেছে। জিয়া ক্ষমতা দখল করে আসার পর রাজাকার আলবদরদের বিচার বন্ধ করে দিয়েছিলেন। কারাগারে আটক সকল যুদ্ধাপরাধীদের মুক্ত করে দিয়েছিলেন। এ ছাড়া যুদ্ধাপরাধী গোলাম আজমকে এ দেশে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন। সংবিধান সংশোধন করে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ থাকার বিধান বাতিল করেছিলেন। জামায়াত ইসলামীসহ স্বাধীনতা বিরোধীদের রাজনীতি করার করে দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ