Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কোম্পানীগঞ্জে ইউবিএফ ভাষা উৎসব অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৩২ পিএম

জাতীয় সামাজিক সংগঠন ইউনাইটেড ব্রাদার্স ফোরাম (ইউবিএফ) এর উদ্যোগে ও রেভজল লুব্রিকেন্টস্ এর পৃষ্ঠপোষকতায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নোয়াখালী কোম্পানীগঞ্জে অনুষ্ঠিত হয়েছে ভাষা উৎসব ২০২১।

ইউবিএফ এর সভাপতি মোসাদ্দেক হোসেন এর সভাপতিত্বে ও ইউবিএফ এর সাংস্কৃতিক বিষয়ক উপদেষ্টা মিডিয়া ব্যক্তিত্ব শামীম আল জাবের এর সঞ্চালনায় ভাষা উৎসবের উদ্বোধন করেন প্রখ্যাত ভাষা সৈনিক অধ্যাপক আব্দুল গফুর । অনুষ্ঠানে প্রধান আলোচনা উপস্থাপন করেন মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক মঞ্জুরুল হক শিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহান ভাষা আন্দেলনে জীবন উৎসর্গকারী শহীদ আব্দুস সালামের ভাই সুবেদার আব্দুল করিম। ভাষা শহীদ আব্দুস সালামের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর পরিবারকে উৎসবের পৃষ্ঠপোষক রেভজল লুব্রিকেন্টস্ এর সৌজন্যে বিশেষ সম্মাননা ও অনুদান প্রদান করা হয়।

উৎসবে নোয়াখালী কোম্পানীগঞ্জ এর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বাছাইকৃত তিন শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহনে আন্তঃস্কুল হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন জনাব কামরুল ইসলাম জুয়েল, সহকারী অধ্যাপক, জগন্নাথ বিশ্ববদ্যিালয় ও প্রধান উপদষ্টো, জগন্নাথ বিশ্ববদ্যিালয় আবৃত্তি সংসদ। বিচারক হিসেবে আরও ছিলেন জনাব নূর মোহাম্মদ, বিভাগীয় প্রধান, বাংলা বিভাগ, সরকারি মুজিব কলেজ, নোয়াখালী এবং জনাব মাহবুব হাসান, প্রাক্তন শিক্ষার্থী, চারুকলা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও নকশাবীদ, অপসোনিন গ্রুপ।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে সনদপত্র ও শিক্ষাপ্রতিষ্ঠানসমূহকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। এছাড়া সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশগ্রহনকারীদের পরবর্তীতে অনলাইন ভোটের মাধ্যমে নির্বাচিত করে পুরষ্কৃত করা হবে। ইউবিএফ এর অফিসিয়াল ফেইসবুক পেইজে প্রতিযোগীদের পরিবেশনায় অনলাইন ভোট প্রদান করার যাবে। ফেইসবুক পেইজ লিংকঃ www.facebook.com/ubf4all



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ