Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনারগাঁওয়ে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ৩০

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

আধিপত্য বিস্তার, একটি কোম্পানির বালু ভরাট ও এনজিও সংস্থার একটি স্কুল স্থাপনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে দফায় দফায় সংঘর্ষে সমর আলী নামের একজন নিহত হয়েছেন। সংঘর্ষে উভয়পক্ষের নারী ও শিশুসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

জানা গেছে, গত শুক্রবার রাতে আলাউদ্দিন হাজীর গ্রুপের লোকজন প্রতিপক্ষ বরকত মোল্লার লোকজনের উপর অতর্কিত হামলা চালায়। এসময় বরকত মোল্লার ছোট ভাই সাদেক মিয়াকে কুপিয়ে আহত করে এবং তার ব্যবসা প্রতিষ্ঠানসহ কয়েকটি বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে। এসময় বরকত মোল্লার লোকজন পাল্টা হামলা করে আলাউদ্দিন হাজীর গাড়ি ও বাড়ি ভাঙচুর করে। এ ব্যাপারে রাতেই আলাউদ্দিন হাজী বাদী হয়ে ১৪ জনকে আসামি করে সোনারগাঁও থানায় ভাঙচুর ও লুটপাটের মামলা দায়ের করেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিত নিয়ন্ত্রণে আনেন।

গতকাল সকালে উভয়পক্ষ পুনরায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় বরকত মোল্লার পক্ষের মুক্তিযোদ্ধা বরজাহান, রেখা, তাসলিমা, সায়বা, জাবেদ, জিসান, খোরশেদ, সাইদুর, জহিরুল, সুমন, বিপ্লব, মাহাফুজ ও আলাউদ্দিন হাজীর পক্ষের সমর আলী, জাহিদুল ইসলাম, মাহিলউদ্দিন, মোশারফ, নুর নবী, নিলা, দেলোয়ার হোসেন, আব্দুল আলীসহ উভয়পক্ষের প্রায় ৩০ জন আহত হয়। আহত সমর আলীকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছেন।

ঘটনার পর ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। গ্রাম পুরুষ শূন্য হয়ে পড়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টি এম মোশারফ হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (অতিরিক্ত দায়িত্ব) মাহিন ফরাজি, ডিবি, সিআইডি ও সোনারগাঁও থানা পুলিশ। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে।
আহত সাদেকুর রহমান ওরফে সাদেক মোল্লার স্ত্রী শেফালী বেগমের অভিযোগ, পূর্ব শত্রুতার জের ধরে আমার স্বামীর দোকানে ৩০-৩৫ জন লোক দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। আলাউদ্দিনের নির্দেশে হত্যার উদ্দেশে বাদল, নুরনবী, ইয়ানবি, মঞ্জুর, সমর আলী আমার স্বামীকে কুপিয়ে জখম করে। এছাড়াও আমাদের লোকজনের দোকান ও বাড়িঘরে শুক্র ও শনিবার সকালে দুই দফায় বাড়িঘর ও দোকানপাট ভাঙচুর করে। আমাদের প্রায় ২০-২২ জনকে কুপিয়ে আহত করে। হাজী আলাউদ্দিনের ছেলে নুর নবী পুলিশ সদস্য হওয়ায় এলাকায় প্রভাব বিস্তার করে চলছে।

অপরদিকে হাজী আলাউদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তারা উশৃঙ্খল লোক। আমার আত্মীয় সমর আলীকে কুপিয়ে হত্যা করেছে। গত শুক্রবার রাতে আমি বাড়ি ফেরার সময় আমার উপর তারা হামলা করে। পরে আমি থানায় মামলা করলে গতকালও আমাদের লোকজনের বাড়িঘর ও দোকান ভাঙচুর করে ও আমাদের লোকজনদের কুপিয়ে জখম করে।

সোনারগাঁও থানার ওসি (তদন্ত) তবিদুর রহমান বলেন, দফায় দফায় সংঘর্ষের ঘটনায় একজন নিহত হয়েছে। পরিস্থিতি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ