Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিভোর কারখানা পরিদর্শন করেছে বিটিআরসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ৫:৫৭ পিএম

নারায়ণগঞ্জে অবস্থিত বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভোর মোবাইল ফোন উৎপাদন কারখানা পরিদর্শন করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির কর্মকর্তারা। প্রতিষ্ঠানটির স্পেকট্রাম বিভাগের ডিরেক্টর বিগ্রেডিয়ার জেনারেল মো. শহীদুল আলমের নেতৃত্বে প্রতিনিধি দল কারখানায় সর্বাধুনিক বৈশ্বিক প্রযুক্তির ব্যবহার দেখে সন্তোষ প্রকাশ করেন তারা ।

মো. শহীদুল আলম বলেন, বাংলাদেশে অবস্থিত ভিভো কারখানাটিতে বিশ্বের অত্যাধুনিক সব প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। এছাড়া তারা পরিবেশ রক্ষার দিকেও নজর দিয়েছে-যা অত্যন্ত প্রশংসনীয়। প্রযুক্তির ব্যবহার নিয়ে তিনি আরও বলেন, কারখানাটিতে বিশ্বের অত্যাধুনিক সব প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে প্রতিনিয়ত। এখানে ভিভোর গবেষণা ও উন্নয়ন কেন্দ্র বা আরঅ্যান্ডডি-ও স্থাপন করা যেতে পারে।

কারখানাটি পরিদর্শনের সময় আরও উপস্থিত ছিলেন বিটিআরসি’র স্পেকট্রাম বিভাগের ডেপুটি ডিরেক্টর মো. মেহফুজ বিন খালেদ, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মো. আকরামুল হক, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর শাহাদত হোসাইন, ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর সোহানা পারভীন।

২০১৯ সালে মোবাইল ফোন উৎপাদনের কারখানাটি নির্মাণ করে ভিভো। প্রতিষ্ঠানটির অধিকাংশ কর্মীই বাংলাদেশি। এ কারখানা থেকে বছরে প্রায় ২০ লাখ স্মার্টফোন সংযোজন ও তৈরি করা হয় বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ