Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এন্টি টেররিজম ইউনিট কর্তৃক আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্য গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ৮:০১ পিএম

এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে আজ (১৫ ফেব্রুয়ারী) বিকেলে অভিযান চালিয়ে মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানার কবুতরখোলা এলাকা থেকে আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে আটক করে। আটককৃত সদস্য হলো- মোঃ আব্দুল আলিম (২১), পিতা-আব্দুল কাদের প্রামানিক, মাতা-আকলিমা বেগম, স্থায়ী ঠিকানা-গ্রামঃ আওরংগবাদ, ইউপিঃ নয়াবাড়ি, থানাঃ দোহার, জেলাঃ ঢাকা।
গ্রেফতারকৃত আসামী নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম এর সক্রিয় সদস্য। গ্রেফতারকালে তার নিকট থেকে ০১টি এন্ড্রয়েড মোবাইল সেট, ০৪টি সিমকার্ড ,০২টি উগ্রবাদী বই ও চ্যাটিং এর সিŒনশট জব্দ করা হয়েছে।
গ্রেফতারকৃত আসামী মোঃ আব্দুল আলিম (২১) টেলিগ্রাম গ্রুপ “এই শতাব্দী ইসলামের বিজয়ের শতাব্দী” গ্রুপের এডমিন হিসাবে কাজ করছিল। উক্ত গ্রুপের ০২ জন সদস্যকে ১০ ফেব্রুয়ারী গ্রেফতার করা হয়েছিল, বাকী সদস্যদের বিরুদ্ধেও অভিযান অব্যাহত আছে।
গ্রেফতারকৃত আনসারুল্লাহ বাংলা টিম এর সদস্য আলিম ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে জঙ্গীবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্য দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তাছাড়া সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতংক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃংঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষন ও প্রস্তুতি নেয়ার জন্য সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল। তাছাড়া ধর্মীয় সংগঠনের সদস্যসহ, বিভিন্ন রাজনৈতিক নেতাদের টাগের্ট কিলিং এর পরিকল্পনা গ্রহন করছিল বলে তার গ্রুপ চ্যাটিং থেকে পাওয়া যায়।
গ্রেফতারকৃত মোঃ আব্দুল আলিম (২১) নরসিংদী জেলার রায়পুরা থানার মামলা নং-০৬, তারিখঃ ১০/০২/২০২১, ধারা সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩)-এর ৬(২)(আ)/৮/৯(৩)/১২/১৩ এর এজাহারনামীয় পলাতক আসামী। তার বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ