Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তৃণমূল থেকে আন্দোলন করেই সরকার পতন -মির্জা ফখরুল ইসলাম

প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : তৃণমূল থেকে আন্দোলন শুরু করে বর্তমান ‘ফ্যাসিবাদী’ সরকারকে হটানো সম্ভব বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (০৭ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সোলেমান হলে দলটির জেলা-মহানগরের সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
মির্জা ফখরুল বলেন, সরকার জোর করে ক্ষমতায় থাকার কারণে দেশে খুন, গুম ও অপহরণ বেড়েছে। বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে ফ্যাসিবাদী কর্মকাণ্ড চালাচ্ছে, দেশে এখন মহাবিপদে। এই বিপদ থেকে দেশকে রক্ষা করার এখনই সময়। ‘তৃণমূল থেকে আন্দোলন করে এই সরকারকে হটানো সম্ভব। তৃণমূল গোছিয়ে বিএনপি দেশের আপামর জনসাধারণকে নিয়ে তাই করবে।’
দিনব্যাপী সম্মেলনের প্রথম অধিবেশনে আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট নূরুল হক। এতে উপস্থিত আছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী, যুগ্ম সম্পাদক মো. শাহজাহানসহ দলটির কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের শীর্ষ নেতারা উপস্থিত আছেন। এর আগে কঠোর নিরাপত্তায় জেলা ও মহানগর বিএনপির সম্মেলন শুরু হয়।
সাড়ে ১১টার দিকে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়েছে। এই অধিবেশনে সিলেট জেলা ও মহানগর বিএনপির নতুন নেতৃত্ব নির্বাচন করতে সরাসরি ভোট দিচ্ছেন ১৩২ কাউন্সিলর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ