Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মীরকাদিম-কালাই পৌর নির্বাচনে বাধা নেই

হাইকোর্টের আদেশ চেম্বারে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

মুন্সীগঞ্জের মীরকাদিম পৌরসভা ও জয়পুরহাটের কালাই পৌরসভা নির্বাচনের ওপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার কোর্ট। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা লিভ টু আপিলের শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার চেম্বার জাস্টিস মো.নূরুজ্জামান এ আদেশ দেন। এর ফলে আগামী ১৪ ফেব্রæয়ারি মুন্সীগঞ্জের মীরকাদিম পৌরসভা ও জয়পুরহাটের কালাই পৌরসভা নির্বাচন হতে বাধা নেই বলে জানিয়েছেন আবেদনকারীপক্ষদ্বয়ের আইনজীবী।
এর আগে গত ৯ ফেব্রæয়ারি পৃথক তিন রিটের শুনানি নিয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া এবং বিচারটপতি মো. কামরুল হোসেন মোল্লার ডিভিশন বেঞ্চ নির্বাচনের ওপর স্থগিতাদেশ দিয়েছিলেন।
নির্বাচনী এলাকার সীমানা সংক্রান্ত জটিলতা ও ভোটার তালিকা হালনাগাদ না করার প্রেক্ষাপটে রিট যশোর সদর পৌরসভা, মুন্সিগঞ্জের মীর কাদিম পৌরসভা এবং জয়পুরহাটের কালাই পৌরসভার নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।
রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট পংকজ কুমার কুন্ডু, এ এফ এম হাকিম ও অ্যাডভোকেট শাহ মোহাম্মদ ইজাজ রহমান। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ এম. রাসেল চৌধুরী। পরে এই আদেশ স্থগিত চেয়ে চেম্বার কোর্টে লিভ টু আপিল করে নির্বাচন কমিশননির্বাচন কমিশনের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ