Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শফিক রেহমানের জামিনে মুক্তিতে বাধা নেই

প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যাচেষ্টা মামলায় সাংবাদিক শফিক রেহমানের তিন মাস বা এ মামলায় পুলিশ প্রতিবেদন দাখিল করা পর্যন্ত জামিন দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে তার জামিনে মুক্তি পেতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

জামিনের আবেদন খারিজ করে দিয়ে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে পর্যবেক্ষণসহ আপিল মঞ্জুর করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বেঞ্চ আজ বুধবার এ জামিন মঞ্জুর করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে এ জে মোহাম্মদ আলী বলেন, তিন মাস বা এ মামলায় পুলিশ প্রতিবেদন দাখিল করা পর্যন্ত শফিক রেহমানকে জামিন দিয়েছেন আপিল বিভাগ। এছাড়া তার পাসপোর্ট জমা দিতে বলেছেন।

গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেফতার করে গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যাচেষ্টা পরিকল্পনার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয় শফিক রেহমানকে।

এ মামলায় গত ৭ জুন শফিক রেহমানের জামিনের আবেদন খারিজ করেন হাইকোর্ট। এ খারিজাদেশের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি) করে জামিন চান শফিক রেহমান।

গত ২৯ জুন অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত শুনানির দিন ১৪ জুলাই ধার্য করে আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। ১৪ জুলাই শুনানি শেষে ১৭ জুলাইয়ের আদেশে শফিক রেহমানকে আপিলের অনুমতি দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চ। পাশাপাশি আপিলের সারসংক্ষেপ শফিক রেহমানের আইনজীবীদের তিন সপ্তাহের মধ্যে এবং রাষ্ট্রপক্ষকে এক সপ্তাহের মধ্যে জমা দেওয়ার আদেশ দেন। এ আপিলের শুনানি শেষে আজ বুধবার তিন মাসের জামিন মঞ্জুর করেন সর্বোচ্চ আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ