Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রী টিকা নিলে মানুষ আরও সাহস পেত

বিএসএমএমইউতে ডা. জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, করোনা প্রতিরোধে রিকশাচালক থেকে শুরু করে সবাইকে টিকা নেয়ার আহবান জানাচ্ছি। সেক্ষেত্রে প্রধানমন্ত্রী টিকা নিলে সাধারণ মানুষ আরও সাহস পেতো। তিনি বলেন, ভ্যাকসিন নিয়ে গুজব ছাড়ানো যাবে না। সবাইকে নির্ভয়ে টিকা নেয়া উচিত। বিএনপির নেতা-কর্মীদেরও টিকা নেয়ার আহবান জানাই। গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারে স্থাপিত কেন্দ্রে টিকা নেয়ার পর সাংবাদিকদের কাছে তিনি এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুব একটা ভালো না জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, বেগম খালেদা জিয়ার টিকা নেয়ার ব্যবস্থা করা উচিত। টিকা প্রসঙ্গে তিনি বলেন, সরকারিভাবে যে টিকা দেয়া হচ্ছে তা সবারই নেয়া উচিত। বেসরকারি টিকা নেয়া উচিত নয়। কারণ বেসরকারি টিকায় সমস্যা থাকতে পারে।

এর আগে আজ সকাল ৯টায় বিএসএমএমইউ’র কনভেনশন সেন্টারে স্থাপিত কেন্দ্রে টিকাদান কার্যক্রম শুরু হয়। এই কেন্দ্রে টিকা নিয়েছেন বিচারপতি, চিকিৎসকসহ ভিআইপিরা।

বিএসএমএমইউর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত টিকা দেয়া হবে। এই কেন্দ্রে ৮টি বুথ রয়েছে। প্রতিদিন প্রতি বুথে টিকা দেয়া হবে ১৫০টি করে। আপাতত প্রতিদিনের জন্য ১২০০ টিকা বরাদ্দ দেয়া হয়েছে। পরবর্তীতে এই বরাদ্দ বাড়ানো হবে বলে জানান তিনি। তিনি বলেন, এ পর্যন্ত ২ হাজার ১০০ জন বিএসএমএমইউ’তে টিকার জন্য রেজিস্ট্রেশন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ