Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অনলাইনে না পারলে রেজিস্ট্রেশন স্পটে

করোনা টিকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

যারা অনলাইনে করোনার টিকা দেয়ার জন্য আবেদন করতে পারছেন না, তাদের স্পট রেজিস্ট্রেশনে সহায়তা করবে স্বাস্থ্য বিভাগ। গতকাল শুক্রবার দুপুর পর্যন্ত রেজিস্ট্রেশন করেছে ২ লাখ ৪৬ হাজার ২শ’ ৬৭ জন। এদিকে, রোববার দেশ জুড়ে টিকা কার্যক্রম শুরু করতে সব ধরণের প্রস্তুতি শেষ করা হয়েছে। এছাড়া, চার সপ্তাহ পরই করোনার দ্বিতীয় ডোজ দেয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। আগামী রোববার সকাল নয়টা থেকে সারা দেশে এক যোগে করোনার টিকা প্রয়োগ শুরু হবে। এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে স্বাস্থ্য অধিদফতর।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩০টি ও দক্ষিণ সিটির ১৯ টি কেন্দ্রে তিনশত’র বেশি টিম টিকা প্রয়োগে কাজ করবে। তবে রেজিস্ট্রেশনের জন্য ৪ঠা ফেব্রুয়ারি অ্যাপ গুগল প্লে স্টোরে আসার কথা থাকলেও তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। তাই যারা করোনার টিকা পেতে অগ্রাধিকারের তালিকায় রয়েছেন এবং অনলাইনে আবেদন করতে পারছেন না তাদের স্পটে রেজিস্ট্রেশনের ব্যবস্থা করেছে স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক প্রফেসর ডা. নাসিমা সুলতানা বলেন, গুগল অ্যাপ আসার কথা ছিল সেটা এখনো আসেনি এবং এটা এখন একটু অনিশ্চয়তা মধ্যে পড়েছে। আইসিটি মন্ত্রনালয় আমাদের এখনো এ বিষয়ে সুনির্দিষ্ট করে কিছু বলেন নি। তবে ওয়েব সাইডের মাধ্যমে এটা চলমান আছে। তিনি বলেন, যারা অন স্পট রেজিস্ট্রেশন করবেন তারা ওইদিন টিকা নাও নিতে পারেন। এটা ওই সেন্টারের ওপর আসলে নির্ভর করবে। দু-একদিনের মধ্যেই ডেট দিয়ে তার টিকা দেয়া যেতে পারে।

প্রথম টিকা নেয়ার ৮ সপ্তাহ পর দ্বিতীয় ডোজ টিকা দেয়ার পরিকল্পনা থেকে সরে এসেছে স্বাস্থ্য অধিদফতর। ২৭ ও ২৮ শে জানুয়ারি যারা টিকা নিয়েছেন তারা সবাই সুস্থ আছেন বলে স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ