Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এন্টি টেররিজম ইউনিট কর্তৃক জেএমবির ২ এজাহার নামীয় পলাতক আসামী গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২১, ৪:১৯ পিএম

এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে আজ (০৩ ফেব্রুয়ারী) দুপুর ১৪:০০ ঘটিকার সময় অভিযান চালিয়ে চট্টগ্রাম কোতয়ালী থানা মোড় এলাকা থেকে জেএমবি’র দুই সদস্যকে আটক করেছে। আটককৃত সদস্য হলো-আঃ করিম আনোয়ার (৪৯), পিতা- মৃত-কালু শেখ এবং নুর ইসলাম নুরনবী লিটন (৩৫), পিতা- মোঃ আঃ আজিজ, উভয় সাং- পূর্ব নওদাবাশ, থানা- হাতীবান্দা, জেলা-লালমনিরহাট।
গ্রেফতারকৃত আসামীরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর সক্রিয় সদস্য। তাদের বিরুদ্ধে ২০১০ সালের ২৭ ডিসেম্বর চট্টগ্রাম জেলার হাটহাজারী থানার মামলা নং-২৪, তাং-২৭/১২/২০১০ ইং ধারা সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী/১৩) এর ৬(২)(অ)(আ)(ই)/৮/৯(৩)/১৩ রুজু হয়। মামলাটি তদন্ত শেষে ২০১৬ সালের ২১শে জুলাই তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। যার জিআর নং ৪৩৩/১৩। তারা উভয়েই উক্ত মামলার চার্জশীটভুক্ত পলাতক জেএমবি সদস্য। গ্রেফতারকৃত আসামীদ্বয় দীর্ঘ ১০ (দশ) বছর ধরে পলাতক ছিলেন। চার্জশীট হওয়ার পর থেকে তারা নিজেদের এলাকা ছেড়ে ঢাকাসহ বিভিন্ন জায়গায় আত্মগোপন করে। এন্টি টেররিজম ইউনিটের একটি চৌকস আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে তাদের অবস্থান সনাক্তপূর্বক অদ্য তাদের চট্টগ্রাম কোতয়ালী থানা মোড় এলাকা থেকে গ্রেফতার করে। তাদের বিচারিক আদালতে সোপর্দ করা হয়েছে।
উল্লেখ্য যে তারা হাটহাজারী থানার মামলা নং-১৫, তাং- ১২/০১/২০১১ ইং ধারা বিস্ফোরক দ্রব্যাদি আইনের ৪ এর চার্জশীটভুক্ত আসামী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ