Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতিমন্ত্রী ও সচিবসহ টিকা নেন ৫৪১ জন করোনা ভ্যাকসিন প্রয়োগের দ্বিতীয় দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২১, ১২:৪৩ এএম

দুইজন প্রতিমন্ত্রীসহ দেশে করোনা ভ্যাকসিন উদ্বোধনের পর দ্বিতীয় দিন গতকল বৃহস্পতিবার রাজধানীর ৫টি হাসপাতালে মোট ৫৪১ জন টিকা নিয়েছেন। স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সার্ভিসের পাঠানো তথ্য থেকে এ সংখ্যা জানা যায়। টিকা গ্রহণকারী বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে রয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্বাস্থ্য সচিব মো. আব্দুল মান্নান, তথ্য সচিব খাজা মিয়া এবং বিএসএসএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

স্বাস্থ্য অধিদফতর জানায়, কুয়েত মৈত্রী হাসপাতালে ৩৮ জন চিকিৎসক ও ৩ জন নার্সসহ মোট ৫৮ জন টিকা নিয়েছেন। এদের মধ্যে পুরুষ ৪৯ জন এবং নারী ৯ জন। এদিন এই হাসপাতালে সবার আগে টিকা গ্রহণ করেন অ্যানেস্থেশিয়া অ্যান্ড আইসিইউ বিভাগের সহকারী অধ্যাপক ডা. চন্দন কুমার বণিক। তিনি বলেন, সকাল ১১টার দিকে ভ্যাকসিন নিয়েছি। প্রথম প্রথম অল্প সময়ের জন্য মাথা ঝিমঝিম ছিল। কিন্তু সেটা ১৫ মিনিট পর ঠিক হয়ে যায়। তারপর থেকে একদম স্বাভাবিক আছি, সুস্থ আছি। কোনও সমস্যা নেই।’

এর আগে হত ২৭ জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ২৬ জনকে টিকা প্রয়োগের মাধ্যমে উদ্বোধন করা হয় দেশের করোনা ভ্যাকসিনের কার্যক্রম। দ্বিতীয় দিনে এই হাসপাতালে টিকা নিয়েছেন ১০০ জন।এদের মধ্যে চিকিৎসক ৫০ জন, নার্স ১৩ জন এবং অন্যান্য স্বাস্থ্যকর্মী আছেন ৩৭ জন।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার টিকা নিয়েছেন ১২০ জন। সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এখানে টিকা গ্রহণ করেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক উপস্থিত ছিলেন। ঢামেকে প্রথম টিকা নেন ডা. ফরহাদ হাছান চৌধুরী মারুফ। এখানে ৫৪ জন চিকিৎসক,৭ জন নার্স এবং ৫৮ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী করোনার টিকা নিয়েছেন। মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে টিকা নিয়েছেন ৬৫ জন। এর মধ্যে চিকিৎসক ১২ জন, নার্স ৫ জন এবং অন্যান্য স্বাস্থ্যকর্মী আছেন ৪৮ জন। এদিন মুগদা হাসপাতালে প্রথম টিকা নেন ডা. নন্দিতা পাল।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) করোনার টিকা নিয়েছেন ১৯৮ জন। এদের মধ্যে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্বাস্থ্য সচিব মো. আব্দুল মান্নান, তথ্য সচিব খাজা মিয়া এবং বিএসএসএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া আছেন। বিএসএসএমইউ’র উপাচার্য প্রথম টিকা নেন। এছাড়া টিকা গ্রহীতাদের মধ্যে রয়েছেন চিকিৎসক ১৪২ জন, নার্স ৪ জন এবং অন্যান্য স্বাস্থ্যকর্মী ৪৮ জন।



 

Show all comments
  • Sumon Ahamed ২৯ জানুয়ারি, ২০২১, ২:১৭ এএম says : 0
    যত দিন মুজিব কন্যার হাতে আছে দেশ, পথ হারাবে না বাংলাদেশ জয় বাংলা জয় বঙ্গবন্ধু
    Total Reply(0) Reply
  • Jameul Islam ২৯ জানুয়ারি, ২০২১, ২:২৩ এএম says : 0
    ভালো উদ্যোগ, মন্ত্রীপরিষদের সকল সদস্যদের এভাবে টিকা নিয়ে সকল বিভ্রান্তির আবসান করতে হবে।
    Total Reply(0) Reply
  • Md. Mozammel Haque ২৯ জানুয়ারি, ২০২১, ২:২৪ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রীর সাহসী নেতৃত্বে ঠিকা কার্যক্রম সফল হোক জয় বাংলা জয় বঙ্গবন্ধু
    Total Reply(0) Reply
  • Sunil Dhar ২৯ জানুয়ারি, ২০২১, ২:২৫ এএম says : 0
    যারা নিবন্ধন করে তারিখ অনুসারে টিকা নিবে না তাদের কালো তালিকা করতে হবে। এরা সবার শেষে টিকা পাবে।
    Total Reply(0) Reply
  • Ashraful Touhid ২৯ জানুয়ারি, ২০২১, ২:২৭ এএম says : 0
    ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভ্যাকসিন এর জন্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ