Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নেই বলে, সৎ ও যোগ্য নেতৃত্ব সৃষ্টি হচ্ছে না

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ৮:১৬ পিএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব ও ঢাকা মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেছেন, দেশের মানুষ আজ তাদের ভোটের অধিকার থেকে বঞ্চিত। বর্তমান নির্বাচন কমিশনের প্রতি জনগণের কোন আস্থা নেই। বিগত বছরগুলোতে বিভিন্ন পর্যায়ের নির্বাচনসমূহে ব্যাপক কারচুপি, প্রার্থীর অভিযোগ আমলে না নেয়া এবং বিজয়ী প্রার্থী ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রাপ্ত ভোটের ব্যবধান অস্বাভাবিক হওয়াসহ নানা অভিযোগের ভিত্তিতে এই নির্বাচন কমিশন বিতর্কিত হয়েছে।

তিনি আরো বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নেই বলেই সৎ ও যোগ্য নেতৃত্ব সৃষ্টি হচ্ছে না। এর দায় নির্বাচন কমিশন কোন ভাবেই এড়াতে পারেনা। আজ শনিবার বাদ আসর পল্টনস্থ দলীয় কার্যালয়ে জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরীর মাসিক আমেলার বৈঠকে মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী এসব কথা বলেন।

ঢাকা মহানগর জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজিপুরীর পরিচালনায় উক্ত আমেলায় দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া। তিনি বলেন, আমাদেরকে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য কাজ করতে হবে। দুনিয়ার কাউকে দেখানোর জন্য নয়। তাহলে সাংগঠনিক প্রতিটি কাজও নেকীর কাজে পরিণত হবে। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা আব্দুল কুদ্দুস,মাওলানা মকবুল হোসাইন,মুফতী জাকির হোসাইন কাসেমী, মাওলানা তাজুল ইসলাম আশ্রাফী,মুফতী আব্দুল গণী, মুফতী বশীরুল হাসান খাদিমানী,মুফতী মাহবুবুল আলম, মাওলানা শামছুল আরেফীন,মাওলানা হাফেজ ওমর আলী, মাওলানা নূর মোহাম্মাদ কাসেমী,মাওলানা হেদায়েতুল ইসলাম ও মাওলানা হসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ