Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

সাফা অ্যাওয়ার্ড পেলো বিএটি বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ৭:৩৪ পিএম

সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) অ্যাওয়ার্ড ২০১৯ তালিকায় সেরা বার্ষিক প্রতিবেদন বিভাগে প্রথম রানার আপ পুরস্কার অর্জন করল বিএটি বাংলাদেশ।
সম্প্রতি রাজধানীর আইসিএবি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এই ঘোষণা দেওয়া হয়। এসময় বিএটিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।
টেকসই উন্নয়নের লক্ষ্যে পরিবেশগত, সামাজিক এবং কর্পোরেট গর্ভনেন্সে (ইএসজি) অগ্রণী ভূমিকা রাখায় বিএটি বাংলাদেশের ধারাবাহিক সাফল্যের স্বীকৃতি এই পুরস্কার।
ইনস্টিটিউট অব চাটার্ড অ্যাকাউন্ট্যান্টস (আইসিএবি) বিএটি বাংলাদেশের বার্ষিক প্রতিবেদনটি সাফার কাছে পাঠায়। সেখানে উৎপাদনখাতে দক্ষিণ এশিয়ার দেশগুলো থেকে প্রকাশিত বার্ষিক প্রতিবেদনগুলো যথাযথ মূল্যায়নের পর সাফার সর্বোচ্চ পর্ষদ বিএটিবি’র ২০১৯ সালের বার্ষিক প্রতিবেদনকে ‘প্রথম রানার-আপ’ পুরস্কারে ভূষিত করা হয়। প্রাতিষ্ঠানিক স্বচ্ছতা, জবাবদিহিতা ও সুশাসন পরিস্থিতির উন্নয়ন ঘটানোয় বিএটি বাংলাদেশকে মর্যাদাপূর্ণ এই পুরষ্কার প্রদান করা হয়েছে।
আইসিএবি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে পুরস্কারটি গ্রহণ করেন বিএটি বাংলাদেশের কর্পোরেট ফাইন্যান্স কন্ট্রোলার খালেদ রহমান, অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারি কামরুল হাসান ভূঁইয়া ও মোহাম্মদ আতিকুর রহমান।
উল্লেখ্য যে, সাফার অন্যতম সদস্য হিসেবে ইনস্টিটিউট অব চাটার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) প্রতিবছর সাফার বর্ষপূর্তিতে এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ