Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বেসরকারি হাসপাতালে সেবার চার্জ নির্দিষ্ট করার তাগিদ

ভার্চুয়াল আলোচনায় স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ৮:৫৬ পিএম

চিকিৎসা সেবা দেয়ার জন্য বেসরকারি হাসপাতালগুলোকে চার্জ নির্দিষ্ট করার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, সরকারি সেবার জন্য একটি চার্জ নির্দিষ্ট করা আছে। আমি চাচ্ছি প্রাইভেট হাসপাতালের চার্জও একসঙ্গে বসে ঠিক করে নেয়া হোক। কারণ সব হাসপাতালের চার্জ এক রকম হবে না। কারণ বিনিয়োগ, মান, সেবাগত পার্থক্য থাকবে। সুতরাং চার্জও ভিন্ন হবে। আমরা বসে ঠিক করে দিলে ভুল বোঝাবুঝিটা হয় না।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশন আয়োজিত ‘করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় প্রস্তুতি’ শীর্ষক সভায় এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, আমাদের কাছে অনেক অভিযোগ আসে। আমি অভিযোগ আমলে নেওয়ার চেষ্টা করি। আমি চাই অভিযোগ না আসুক, অভিযোগের সুযোগ দিতে চাই না। অভিযোগের কারণ আমরা দূর করতে চাই। আপনাদের সঙ্গে বসে একসঙ্গে আলোচনা করে সেটা করতে চাই। আশেপাশের দেশেও কিন্তু সেটা হয়েছে। এটা করলে সমস্যা অনেকাংশে কমে যাবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার পরীক্ষার ক্ষেত্রেও আমরা চেষ্টা করেছি বেসরকারি খাতকে সহযোগিতা করার জন্য। আমরা শুধু সরকারি পর্যায়ে টেস্ট সীমাবদ্ধ রাখিনি। উন্মুক্ত করে দিয়েছি। যাতে সবাই টেস্টের সুযোগ সুবিধা পায়। বিদেশেগামীদের টেস্ট, অ্যান্টিজেন টেস্টও বেসরকারি খাতে দিয়ে দেবো।

সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) সভাপতি মবিন খান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূরসহ বিভিন্ন বেসরকারি মেডিক্যাল কলেজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ