Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাকারিয়া সভাপতি আরিফ মাহমুদী মহাসচিব নির্বাচিত

ইকো ছাত্র পরিষদের কমিটি ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২০, ৮:৪৩ পিএম

সম্প্রতি নগরীর পুরানা পল্টন ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের সহযোগী সংগঠন ইকো ছাত্র পরিষদের প্রথম কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন সম্পন্ন হয়েছে। দেশের বিভিন্ন জেলা থেকে আসা প্রতিনিধিদের অংশগ্রহণের মধ্য দিয়ে প্রথম প্রতিনিধি সম্মেলন সর্বসম্মতিক্রমে মুহাম্মদ জাকারিয়াকে সভাপতি, আরিফুল ইসলাম মাহমুদীকে মহাসচিব করে ২৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। কোরআন প্রেমিদের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের সহযোগী ছাত্র সংগঠন মাইলফলক হিসেবে কাজ করবে এ নতুন কমিটি।
প্রতিনিধি সম্মেলনে প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন ঢাকা সেন্টার ফর দাওয়াহ এন্ড কালচারালের মহাপরিচালক আল্লামা উবায়দুর রহমান খান নদভী, প্রধান অতিথি ছিলেন ইকো বাংলাদেশ কমিটির সভাপতি ক্বারী আবুল হোসাইন। অনুষ্ঠানের বিশেষ অতিথি আন্তর্জাতিক ক্বিরাত সংস্থার প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় মহাসচিব শায়খ সাদ সাইফুল্লাহ মাদানী নির্দেশনামূলক আলোচনা রাখেন। এতে আরো বক্তব্য রাখেন, মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান এর জামাতা মুফতী মাসুম আহমাদ, বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা রুহুল আমিন সাদী (সাইমুম সাদী) লেখক ও গবেষক সৈয়দ শামসুল হুদা, আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা সালাহউদ্দিন জাহাঙ্গীর ও ক্বারী আজহারুল ইসলাম এর পক্ষে আইটি বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুর রহমান মৃধা, হাফেজ ইসমাইল হাসান চৌধুরী, এম এরশাদ উল্লাহ আকমল, মাওলানা ইকবাল হোসাইন আশরাফী, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল নুরুল করিম আকরাম, ইন্টারন্যাশনাল তাহফীজুল কোরআন মাদরাসা পরিচালক মাওলানা ফয়জুল্লাহ, মাওলানা আব্দুল গাফফার, সাবেক ছাত্রনেতা মাওলানা নুরুজ্জামান, ছাত্র খেলাফত সভাপতি আবুল হাশেম ও ছাত্র জমিয়ত সেক্রেটারি নেজাম উদ্দিন আদনান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ