Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কায়কাউসই থাকছেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২০, ১২:০৪ এএম

ড. আহমদ কায়কাউসই থাকছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব। অবসরোত্তর ছুটি ও সংশ্লিষ্ট সকল সুবিধা স্থগিতের শর্তে আগামী ২ বছরের জন্য চুক্তিভিত্তিক প্রধানমন্ত্রীর মূখ্য সচিব পদে নিয়োগ পেয়েছেন ড. আহমদ কায়কাউস। গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারিকৃত প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।
প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি আইন ২০১৮ এর -৪৯ ধারা অনুযায়ী ড. আহমদ কায়কাউস প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য থেকে অবসরোত্তর ছুটি ও সংশ্লিষ্ট সকল সুবিধা স্থগিতের শর্তে আগামী ১ জানুয়ারি থেকে দুই বছরের জন্য চুক্তি ভিত্তিক প্রধানমন্ত্রীর মূখ্য সচিব পদে নিয়োগ দেয়া হল। চাকরির বয়স শেষ হওয়ায় গত বুধবার মূখ্য সচিব পদ থেকে ছুটিতে পাঠানো হয় আহমদ কায়কাউসকে। যা আগামী ৩১ ডিসেম্বর থেকে কার্যকর হওয়ার কথা ছিল। এর একদিন পরেই তাকে চুক্তিতে নিয়োগ দেয়া হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বর মাসে তৎকালীন বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড.আহমদ কায়কাউসকে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব পদে নিয়োগ দেয়া হয়। ১৯৮৪ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ড. আহমদ কায়কাউস ২০১৬ সালের ১৫ ডিসেম্বর বিদ্যুৎ বিভাগের ভারপ্রাপ্ত সচিব হন। ২০১৭ সালের ২৩ ফেব্রæয়ারি তিনি সচিব পদে পদোন্নতি পান। ২০১৯ সালের ২৭ ফেব্রæয়ারি তাকে সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি দেয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ